Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় মাস্ক না পরায় একদিনে ৩৯ আটক, ১৮৯ জনকে জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৫:২৯ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ফের কঠোর অবস্থান নিয়েছে খুলনা জেলা প্রশাসন। মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের জরিমানা বা আটক করা হচ্ছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে খুলনা মহানগর ও বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা শুরু হয়। দুপুর পর্যন্ত এ অভিযানে ৩৯ জনকে আটক ও ১৮৯ জনকে জরিমানা করা হয়।

খুলনা মহানগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এছাড়া ৯টি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনাররা (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযান পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসারের সদস্যগণ।
অভিযানে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। । এছাড়া দুঃস্থ অসহায় মানুষকে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, মাস্ক পরিধান না করার অপরাধে সমগ্র খুলনা জেলায় ১৮৯ টি মামলায় ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা এবং ৩৯ জনকে আটকাদেশ প্রদান করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ