Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেট করোনায় একদিনে ৫ জনের মৃত্যু, আক্রান্ত ১০০ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:৪৮ পিএম

করোনার ব্যাপকতা বাড়ছে সিলেটে। ক্রমশ: ভয় তাড়া করতে শুরু করছে মানুষকে। অসতর্ক মানুষগুলো মুখে মুখে নতুন রূপে করোনার ভয়াল থাবা নিয়ে উদ্বেগ আতংক-প্রকাশ করছে। তবে এখনো খুব একটা দেখা যাচ্ছে না স্বাস্থ্যবিধি মানতে। এ অবস্থায় সিলেটে করোনায় আক্রান্তের পাশাপাশি ভর্তি হওয়া রোগীও বৃদ্ধি পাচ্ছে হাসপাতালে। সিলেট বিভাগে নতুন করে অক্রান্ত হয়েছেন ১০০জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৫৬জন। এ নিয়ে সিলেটে সুস্থ রোগীর সংখ্যা ১৬ হাজার ১৮১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু আরও হয়েছে ৫ জনের। এনিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা ২৯০ জন। সেই সাথে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪৯১ জন। এছাড়া সুস্থ হয়েছেন ১৬ হাজার ১৮১ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৫ জন ও আইসোলেশনে চিকিৎসাধীন আছেন আরও ৪৯জন। আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদনে বলা হয়,

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ১০০জন। শনাক্ত হওয়া ১০০ জন করোনা আক্রান্ত রোগীর ৭৯ জনই সিলেটের বাসিন্দা। এছাড়া হবিগঞ্জ জেলায় আরও ৬ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ওইদিন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

আজ (১ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা ১৭ হাজার হাজার ৪৯১ জন। এর মধ্যে সিলেট ১০ হাজার ৮০২জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৫৯৪, হবিগঞ্জে ২ হাজার ৫৬ ও মৌলভীবাজারে ২ হাজার ৩৯ জনের শনাক্ত হয়েছে করোনা। এছাড়া গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন। মারা যাওয়া এই ৫ জনকে নিয়ে মোট মৃত্যুবরণ করা রোগীর সংখ্যা ২৯০ জন। এরমধ্যে সিলেট ২২৩ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৭ জন এবং মৌলভীবাজারের ২৪ জন। বিভাগে নতুন করে আরও ৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়ে উঠেছেন, এদের মধ্যে ৫৫ জনই সিলেটের বাসিন্দা। সুস্থ হয়ে হওয়াদের একজন মৌলভীবাজারের। এরমধ্য দিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৬ হাজার ১৮১ জন। এর মধ্যে সিলেট ১০ হাজার ৩০, সুনামগঞ্জে ২ হাজার ৫৩২, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৬৯৫ ও মৌলভীবাজারে ১ হাজার ৯২৪ জন।

সিলেটের চার জেলা মিলে ৯৩ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন হাসপাতালে। এরমধ্যে ৮৭ জনই সিলেটের বিভিন্ন হাসপাতালে, হবিগঞ্জে ১জন, ২ জন সুনামগঞ্জে ও ৩ জন চিকিৎসা নিচ্ছেনমৌলভীবাজারে। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় বিভাগে ৮৪ জনকে পাঠানো হয়েছে নতুন করে কোয়ারেন্টিনে। এদের সকলেই সিলেটের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ