Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘শয়তানের জুতা’য় মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

অ্যাথলেটিক জুতা নির্মাতা ও বিখ্যাত স্পোর্টস ব্র্যান্ড নাইকি ইনকর্পোরেটেড নিউইয়র্ক ভিত্তিক কোম্পানি ‘এমএসসিএইচএফ’ এর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। বিতর্কিত ডিজাইন ও থিমের কারণে সোমবার তারা এই মামলা করে।
মামলার অভিযোগে বলা হয়েছে, এমএসসিএইচএফের তৈরি ‘শয়তানের জুতা’ নামক মডেলটিতে নাইকির নিজস্ব ট্রেডমার্ক ব্যবহার করা হয়েছে। নাইকির লোগো পাল্টে দেয়া হয়েছে কালো ও লাল রঙে। এছাড়া জুতাটির ওপরে রয়েছে শয়তান পূজারীদের অন্যতম প্রতীক ‘পেন্টাকল’। মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে নতুন মডেলের এই জুতাটি মাত্র এক মিনিটেরও কম সময়ে বিক্রি হয়েছে। প্রতি জোড়ার দাম এক হাজার ১৮ ডলার যা বাংলাদেশি টাকায় ৮৫ হাজার টাকারও বেশি।
বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, নাইকির ‘এয়ার ম্যাক্স নাইনটি সেভেন’ স্নিকারের আদলে তৈরি জুতাটির সোলে ব্যবহৃত হয়েছে এক ফোঁটা মানুষের রক্ত। একটি ওয়েবসাইটে বলা হয়েছে, জুতাটির কেবল ৬৬৬ জোড়া সীমিত সংস্করণ রয়েছে। একটি জুতার পেছনে লেখা আছে ‘এমএসসিএইচএফ’ এবং অন্যটিতে লেখা ‘লিল ন্যাস এক্স’। বেশ কয়েকটি সংবাদ মাধ্যমের খবর হতে জানা যায় যে, জুতাগুলো এক মিনিটেরও কম সময়ে বিক্রি হয়েছে। প্রতি জোড়ার দাম এক হাজার ১৮ ডলার যা বাংলাদেশি টাকায় ৮৫ হাজার টাকারও বেশি। সূত্র : আল-জাজিরা।



 

Show all comments
  • তানিম আশরাফ ১ এপ্রিল, ২০২১, ১:১৭ এএম says : 0
    বড় কোম্পানিগুলোও চুরি করে।
    Total Reply(0) Reply
  • মনিরুল ইসলাম ১ এপ্রিল, ২০২১, ১:১৮ এএম says : 0
    নাম কি মাইরি। শয়তানের জুতা।
    Total Reply(0) Reply
  • জান্নাতুল মাওয়া ১ এপ্রিল, ২০২১, ১:১৮ এএম says : 0
    কি আজব নাম শয়তানের জুতা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ