Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টুঙ্গিপাড়া থেকে যাত্রা শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের মশাল আজ টুঙ্গিপাড়ায় সকাল ১১টায় প্রজ্জ্বল করবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাপ্রাধান জেনারেল আজিজ আহমেদ। সেখান থেকে বিওএ ভবন পর্যন্ত নিয়ে আসবেন ২০ ক্রীড়াবিদ। আগে ১৮ জন থাকলে সেই সংখ্যা বাড়ানো হয়েছে। যুক্ত হয়েছেন শুটার শারমিন আক্তার রতœা ও বক্সার জুয়েল আহমেদ জনি। উদ্বোধনী দিনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গেমসের মূলমঞ্চে মশাল জ্বালবেন গলফার সিদ্দিকুর রহমান ও সাঁতারু মাহফুজা খাতুন শিলা।
টুঙ্গীপাড়া থেকে সাবেক ফুটবলার ইলিয়াস হোসেন ও সাবেক ভলিবল খেলোয়াড় জেসমিন খান পপি মশাল নিয়ে যাত্রা শুরু করবেন। গোপালগঞ্জের ঘোনাপাড়ায় সাবেক হ্যান্ডবল খেলোয়াড় খায়রুজ্জামান ও সাবেক সাঁতারু শাহজাহান আলী রনি, গোপালগঞ্জের পুলিশ লাইন মোড়ে সাবেক উশুকা মেসবাহ উদ্দিন ও তায়কোয়ানডো খেলোয়াড় মিজানুর রহমান, ভাটিয়াপাড়ায় সাবেক আরচার ইমদাদুল হক মিলন ও উশুকা ইতি ইসলাম, গোপালগঞ্জের মোকসেদপুরে জাতীয় হ্যান্ডবল দলের অধিনায়ক ডালিয়া আক্তার ও বাস্কেটবল খেলোয়াড় মিথুন সরকার, ফরিদপুরের ভাঙ্গায় জাতীয় নারী কাবাডি দলের সাবেক অধিনায়ক শাহনাজ পারভীন মালেকা ও ২০১০ এসএ গেমসে সোনাজয়ী কারাতেকা জ উ প্রæ, কাঁঠালবাড়ি ঘাটে সাবেক অ্যাথলেট ফরহাদ জেসমিন লিটি ও টিটি খেলোয়াড় মাহবুব বিল্লাহ এবং মাওয়া ঘাট থেকে বিওএ পর্যন্ত মশাল বহন করবেন সাবেক ফুটবলার শেখ মো. আসলাম ও ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপু। তাদের কাছ থেকে বিওএ ভবনে মশাল গ্রহন করবেন মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। পরবর্তীতে বিওএ মহসচিব মশাল তুলে দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে। প্রতিমন্ত্রী মশাল হস্তান্তর করবেন সাবেক শুটার শারমিন আক্তার রতœা ও বক্সার জুয়েল আহমেদ জনির হাতে। এ দু’জন বিওএ ভবন থেকে মশাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে নিয়ে যাবেন ১ এপ্রিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ