Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টাঙ্গাইলে নতুন করে করোনায় আক্রান্ত আরও ৮ জন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ৮:০৫ পিএম

টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় রবিবার (২৮ মার্চ) নতুন করে ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত জেলায় মোট ৪০৮০ জনের দেহে করোনার ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৭৬৯ জন। সুস্থতার হার ৯২.৩৭ ভাগ।

এখন পর্যন্ত জেলায় মোট ৬৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে টাঙ্গাইল সদরে ৩১, ঘাটাইলে ৮, মির্জাপুরে ৬, দেলদুয়ার ৪, ধনবাড়ীতে ৩, কালিহাতীতে ৩, গোপালপুরে ২, ভুঞাপুরে ২, সখিপুরে ২, বাসাইলে ২, মধুপুরে ২ ও নাগরপুরে ১ জন রয়েছে। মৃত্যুর হার ১.৬১ ভাগ।

নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে ৫, ভূঞাপুরে ২ ও মধুপুরে ১ জন রয়েছে। করোনা ভাইরাসের পরীক্ষার জন্য টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা থেকে ২৯ হাজার ৮৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ৭০ জনের নমুনা পাঠানো হয়েছে।এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান জানান, এখন পর্যন্ত টাঙ্গাইল জেলায় ৪০৮০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে টাঙ্গাইল সদরে ১৫৪১, মির্জাপুরে ৬০৪, কালিহাতীতে ২৮১, ঘাটাইলে ২৬১, মধুপুরে ২৫৯, সখিপুরে ২৩৬, ভূঞাপুরে ২০০, ধনবাড়ীতে ১৭৫, গোপালপুরে ১৫৯, দেলদুয়ারে ১৪৭, বাসাইলে ১০৯ ও নাগরপুরে ১০৮ জন রয়েছে।

আক্রান্তদের মধ্যে ৮ জন রোগী টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ৫০ বেডের করোনা ডেডিকেডেট ইউনিটে ভর্তি রয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৭৬৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এরা হলেন- টাঙ্গাইল সদরে ১৩৮২, মির্জাপুরে ৫৮৬, কালিহাতীতে ২৫৬, মধুপুরে ২৫২, ঘাটাইলে ২৪০, সখিপুরে ২৩০, ভূঞাপুরে ১৮৭, ধনবাড়ীতে ১৬৯, গোপালপুরে ১৪০, দেলদুয়ারে ১৩৮, নাগরপুরে ১০০ ও বাসাইলে ৮৯ জন।

গত (৮ এপ্রিল) জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। জেলায় এপ্রিল মাসে ২৪ জন, মে মাসে ১৪১ জন, জুন মাসে ৪৪৭ জন, জুলাই মাসে ১০২৬ জন, আগস্ট মাসে ৯৬৪, সেপ্টেম্বর মাসে ৫২৯, অক্টোবর মাসে ১৫২, নভেম্বর মাসে ২০৫, ডিসেম্বরে ২১৮, জানুয়ারিতে ১৩৪ এবং ফেব্রুয়ারি মাসসহ এখন পর্যন্ত (২৮ মার্চ) ২৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মাস ভিত্তিক করোনায় আক্রান্তের সংখ্যা আবার বৃদ্ধি পাচ্ছে। এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৮ জন রোগী টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ৫০ বেডের করোনা ডেডিকেডেট ইউনিটে ভর্তি রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ