Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে উচ্চমাত্রার মাদক আইসসহ গ্রেফতার ২

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর মোহাম্মদপুর সাতমসজিদ হাউজিং এলাকা থেকে রোববার ১০ দশমিক ২৫ গ্রাম নিষিদ্ধ মাদক আইস (ক্রিস্টাল মেথ) ও ২৭০ পিস ইয়াবাসহ দুজন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-২। তারা হলো- ফিরোজ মিয়া (৩৫) এবং রকিবুল আলম ওরফে তানিম (৩৪)। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, প্রাথমিক অনুসন্ধান ও আটকদের জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পেরেছে, ক্রিস্টাল মেথ নামক এই নেশা জাতীয় দ্রব্যটি আইস নামে বহুল প্রচলিত।
এটি অতি উচ্চ মাত্রার একটি নেশা জাতীয় মাদক। যা মালয়েশিয়া, থাইল্যান্ড ও মায়ানমার থেকে চোরাই পথে বাংলাদেশে আসছে। ক্রিস্টাল মেথ বা ক্রিস্টাল মেথামাইনাইটিস মূলত মানুষের কেন্দ্রীয় স্নায়ু তন্ত্রকে প্রভাবিত করে নেশাগ্রস্ত করে। যা নেশা জাতীয় দ্রব্যের মধ্যে সবচাইতে ক্ষতিকর। এটি স্বচ্ছ স্ফটিক অথবা চকচকে নীল-সাদা ক্রিস্টাল আকারে পাওয়া যায়।
সাধারণত সমাজের উচ্চ শ্রেণিদের টার্গেট করে অতি উচ্চ মূল্যে বিক্রির লক্ষ্যে বিগত কয়েক বছর ধরে এই ধরনের মাদক বিভিন্ন অবৈধ পথে চোরাকারবারীরা দেশে নিয়ে আসছে। ১০ দশমিক ২৫ গ্রাম আইসের বর্তমান বাজার মূল্য প্রায় ১ লাখ টাকার উপরে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ