Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘মাথাব্যথা’র নাম কনওয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম


মাত্র ৪ মাস আগে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েছেন ডেভন কনওয়ে। সেটিও টি-টোয়েন্টি ফরম্যাটে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই ওয়ানডে ফরম্যাটের ক্যাপ মাথায় তোলেন তিনি। পঞ্চাশ ওভারের ফরম্যাটে ব্যাট হাতে বাজিমাত করেন কনওয়ে। ৩ ম্যাচে করেন ২২৫ রান। টি-টোয়ন্টিতেও বিধ্বংসী নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান। গতকাল কুড়ি ওভারের সিরিজের প্রথম ম্যাচে ৯২ রানে অপরাজিত থাকেন কনওয়ে। কনওয়ে নামক মাথা ব্যথার ওষুধ এখন পর্যন্ত পায়নি বাংলাদেশ দল।

কিইউদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ৬৬ রানের বড় ব্যবধানে হারের পর এ ফরম্যাটের বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘ডেভন কনওয়ে যেভাবে ব্যাটিং করেছে, সে তার সা¤প্রতিক ইনিংসগুলোয় ধারাবাহিকভাবে দারুণ খেলেছে। সে দারুণ ফর্মে আছে, আমার জানামতে গত ৬-৭ ম্যাচে ৫-৬টি ফিফটি করেছে সে। তবে আমরা সুযোগ পেয়েছিলাম তাকে আউট করার, নতুন ব্যাটসম্যান আনার। তাকে আটকানোর উপায় বের করতে হবে।’

ওয়ানডেতে বাংলাদেশ দলকে বেশ ভালোই ভুগিয়েছেন কনওয়ে। অভিষেক ম্যাচে ২৭ রানের ইনিংস খেললেও পরের দুই ম্যাচে তার ব্যাট থেকে আসে ৭২ ও ১২৬। ফাইনালে সেঞ্চুরি হাকিয়ে ম্যাচ সেরার পুরস্কারের পাশাপাশি সিরিজ সেরাও নির্বাচিত হন কনওয়ে। ওয়ানডে সিরিজ যেখানে শেষ করেছিলেন, টি-টোয়েন্টির শুরুটাও সেখান থেকে করেন তিনি। ৫২ বলে ৯২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। যেখানে ১১টি চারের সঙ্গে ৩টি ছক্কা হাঁকান কনওয়ে।

টি-টোয়েন্টিতে ৬৫ এর উপরে গড় কনওয়ের। এ ফরম্যাটে ১০ ইনিংস ব্যাট করে ৪৫৮ রানের মালিক তিনি। চারটি ফিফটি আছে তার নামের পাশে। সর্বোচ্চ ৯৯ রানে অপরাজিত ছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে। কনওয়েকে আটকানোর কাজটা যে মোটেও সহজ নয়, সেটি খুব ভালোকরেই জানান অধিনায়ক রিয়াদের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ