Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জুলুমের বিরুদ্ধে হেফাজতের আন্দোলন অব্যাহত থাকবে

সংবাদ সম্মেলনে বাবুনগরী হরতাল সফল করায় দেশবাসীর প্রতি মোবারকবাদ

আসলাম পারভেজ, হাটহাজারী থেকে | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০২ এএম

সারাদেশে সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল সফল করায় দেশের সর্বস্তরের আলেম উলামা ও তৌহিদী জনতার প্রতি আন্তরিক মোবারকবাদ জানিয়ে হেফাজতে ইসলামের আমির শায়খুল হাদিস আল্লামা হাফেজ জোনায়েদ বাবুনগরী বলেছেন, জুলুম-নির্যাতন-বর্বরতার বিরুদ্ধে হেফাজতের আন্দোলন অব্যাহত থাকবে। গতকাল রোববার বিকেলে হরতালের শেষদিকে চট্টগ্রামের হাটহাজারীর পৌর সদরের ত্রিবেণী মোড়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

শুক্রবার হাটহাজারী মাদরাসা থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে মিছিল বের হলে কোন উসকানি ছাড়াই শান্তিপূর্ণ মিছিলে পুলিশ প্রশাসন নির্বিচারে গুলি করে চারজনকে শহীদ করেছে বলে অভিযোগ করেন তিনি। তিনি বলেন, এ সময় আহত হয়েছে আরও অনেকে। সারাদেশে এ পর্যন্ত ১৬ জনকে শহীদ করা হয়েছে। এই কারণে হেফাজতের পক্ষ থেকে হরতালের ডাক দেয়া হয়েছে। সারাদেশে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে। এ হরতালে সারাদেশের মানুষ এবং আলেম উলামা ব্যাপক সাড়া দিয়েছেন। এভাবে ইসলাম বিরোধী কাজ হলে জুলুম নির্যাতন হলে আলেম উলামারা, জনগণ, তৌহিদি জনতা, ছাত্র জনতা ঝাঁপিয়ে পড়বে। তিনি আরও বলেন, জুলুম নির্যাতন বর্বরতার বিরদ্ধেই এ হরতাল। হেফাজতের আন্দোলন ন্যায়ের পক্ষে জুলুমের বিরুদ্ধে।

হরতাল চলাকালে সারাদেশে সরকারের পেটুয়া বাহিনী এবং দলীয় ক্যাডাররা হেফাজতের নেতাকর্মীদের উপর হামলা, আক্রমন করেছে উল্লেখ করে তিনি বলেন, এরপরও তৌহিদী জনতা রাজপথ ছাড়েনি। হেফাজতের নায়েবে আমির মধুপুরের পীরসাহেব আব্দুল হামিদ হুজুরের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, সরকারের কাছে আমাদের দাবি এ হামলা যেন বন্ধ করা হয়। যারা নিহত হয়েছে তাদের ক্ষতিপুরণ দিতে হবে। আহতদের সুচিকিৎসা করাতে হবে। গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্তে মুক্তি দিতে হবে।

বিভিন্ন মাদরাসায় সন্ত্রাসী, ক্যাডার বাহিনী হামলা করেছে। জামেয়া ইউনুছিয়া ব্রাহ্মণবাড়িয়া, ফরিদাবাদ ঢাকা, যাত্রাবাড়ি, সাইনবোর্ড মাদরাসা, অনেক মাদরাসায় হামলা হয়েছে। সরকারের কাছে দাবি অবিলম্বে হামলা বন্ধ করা হোক। কঠোর কর্মসূচীর হুঁশিয়রি দিয়ে তিনি আরো বলেন, আর যদি এভাবে হামলা করা হয়, হেফাজতের নেতাকর্মীদের শহীদ করা হয়, তাহলে কঠোর কর্মসূচি দিতে আমরা বাধ্য হব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ