Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কঠোর হুঁশিয়ারি সরকারের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৫:৫৫ পিএম | আপডেট : ৫:৫৬ পিএম, ২৮ মার্চ, ২০২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীতে বিক্ষোভে হতাহতের ঘটনায় গত শনিবার বিক্ষোভ ও আজ রোববার হরতাল ডাকে হেফাজতে ইসলাম। বিক্ষোভ কর্মসূচিতে দেশের বিভিন্ন জায়গায় ব্যাপক হামলা, ভাংচুর, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। কয়েকটি থানায় হামলা, ভাংচুর, অস্ত্র লুটসহ বহু হতাহতের ঘটনা ঘটেছে।
আজ রোববার হরতালের দিনও ঢাকাসহ সারা দেশে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, সড়ক অবরোধ, হামলার ঘটনা ঘটে চলেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী চেষ্টা করলে তাদের ওপর হামলা, এক পর্যায়ে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে দিনভর। রেলস্টেশনসহ বিভিন্ন স্থাপনায় হামলা-অগ্নিসংযোগ করা হয়। এই দুই দিনে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে রোববার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া ১০ ও চট্টগ্রামে ৪ জন নিহত হয়েছেন।
এ অবস্থায় উচ্ছৃঙ্খল আচরণ বন্ধের আহ্বান জানিয়েছে সরকার। তা না হলে জনগণের জানমাল ও সম্পদ রক্ষায় কঠোর অবস্থান গ্রহণ করবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।
আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত দুই দিন ধরে কিছু উচ্ছৃঙ্খল ব্যক্তি ও গোষ্ঠী ধর্মীয় উন্মাদনায় চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল ও আশুগঞ্জ উপজেলায় সরকারি সম্পত্তি ধ্বংস করেছে। এর মধ্যে উপজেলা পরিষদ, থানা ভবন, সরকারি ভূমি অফিস, পুলিশ ফাঁড়ি, রেলস্টেশন ও রাজনৈতিক ব্যক্তির বাড়িঘর, মানবসম্পদের ক্ষতি করেছে। এই জাতীয় ক্ষয়সহ সব ধরনের উচ্ছৃঙ্খল আচরণ বন্ধের জন্য আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তা না হলে জনগণের জানমাল ও সম্পদ রক্ষায় সরকার কঠোর অবস্থান গ্রহণ করবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকার উদ্বেগের সঙ্গে পর্যবেক্ষণ করছে- একটি মহল এতিম ছাত্র ও শিশুদের রাস্তায় নামিয়ে সরকারি সম্পদ ধ্বংসসহ নানা ধরনের অপকর্ম করছে। প্রাণহানি ঘটাচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে অসত্য গুজব ছড়িয়ে উত্তেজনা বৃদ্ধি করা হচ্ছে। যারা গুজব ছড়াচ্ছে, আইন অমান্য করার জন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া নাশকতামূলক কাজে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ২৮ মার্চ, ২০২১, ৭:০০ পিএম says : 1
    কি সরকার কোথায় কার সরকার তোমরা নির্বাচিত সরকার নয়। জনগণ কে দমক দিবে যাই ইচ্ছা তাই করবে তোমরা ক্ষমতা ছেড়ে পালিয়ে যাও।না হলে সামনে পালানের রাস্তা খুজে পাইবা না।আমরা এই অবহিত সরকার চাই না।সরকার পতন না হওয়া পর্যন্ত সংগ্রাম চলবে সবাই ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান করতেছি।
    Total Reply(0) Reply
  • Md. Majharul Islam Arman ২৮ মার্চ, ২০২১, ৮:৪২ পিএম says : 1
    স্বরাষ্টমন্ত্রী আপনি কোন অধিকারে তাওহিদী জনতাকে হুমকি দিচ্ছেন? আপনিতো অবৈধ, অনৈতিক, অগনতান্ত্রীক, অনির্বাচিত সরকারের মন্ত্রী ৷ আপনাদের জনগনকে হুমকি প্রদানের কোন অধিকার নাই ৷ আপনারা দেশের সকল সমস্যার মূলে ৷ আপনি জানেনকি এতদিন মানুষ আপনাদের জন্য হেদায়াত কামনা করতো কিন্তু এখন থেকে অনেকেই আপনাদের ধ্বংস কামনা করছে ৷ আপনি নিজেও জানেন আপনাদের জুলুম সীমা ছাড়িয়েছে ৷ সামনে আপনাদের ধ্বংস অনিবার্য ৷
    Total Reply(0) Reply
  • Abir islam ২৮ মার্চ, ২০২১, ৮:৪৯ পিএম says : 1
    Allah ai sorkarer jara amar vaider ke sohid koreche tader ochirey dhonslgso kore daw.Amin
    Total Reply(0) Reply
  • Habibur Rahman ২৮ মার্চ, ২০২১, ৯:৩৩ পিএম says : 0
    আপনাদের পায়ের নিচে মাটি নেই । আমরা জনগণ আলেম-উলামাদের পাশে আছি, ইনশাআল্লাহ্‌ ।
    Total Reply(0) Reply
  • মিজান।।। ২৮ মার্চ, ২০২১, ১১:২৪ পিএম says : 0
    পুলিশ ভাই তোদের পায়ে হাত দিয়ে বলছি। তোরা প্রয়োজনে চাকরি ছেরে দে। আল্লাহ তোদের না খাইয়ে মারবেন না। তারপর ও আলেম তলবে এলেমদের উপর গুলি ছুড়িস না৷। মুসলমান দেশে ভারতের প্রধান মন্ত্রি এসে মন্দির উদ্ধবোধন করেন,,,আর এর প্রতিবাদ করায় মুসলমান মুসলমানের উপর গুলি চালায়। আল্লাহ আমরা মজলুম আমাদের দোয়া কবুল কর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতের হরতাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ