Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

থমথমে হাটহাজারী

চট্টগ্রাম ব্যুরো ও হাটহাজারী সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০২ এএম

পুলিশের সাথে সংঘর্ষে চার হেফাজত কর্মী নিহতের ঘটনায় চট্টগ্রামের হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। গতকাল শনিবার রাতেও সড়কে মাদরাসার ছাত্ররা অবস্থান করছিলো। সড়কের ওপর থাকা ইট ও বাঁশের ব্যারিকেড সরানো হয়নি। এতে দুর্ভোগে পড়েছে ওই সড়ক দিয়ে যাতায়াতকারী নাজিরহাট, খাগড়াছড়ি ও রামগড়ের যাত্রীরা। পুলিশ ও স্থানীয়রা জানায় শুক্রবার দুপুর থেকে বন্ধ রয়েছে সড়কটি। হাটহাজারী বাজারের দোকানপাট বন্ধ রয়েছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অতিরিক্ত র‌্যাব, পুলিশের সাথে বিজিবি মোতায়েন রয়েছে। চট্টগ্রামের পটিয়ায়ও হরতালের সমর্থনে গতকাল মিছিল করেছে হেফাজত কর্মীরা।
এদিকে নিহত চার জনের লাশ গতকাল রাত আটটা পর্যন্ত স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়নি। হেফাজতের নেতারা শুক্রবার বিকেল থেকে লাশের জন্য চমেক হাসপাতালের মর্গের সামনে অপেক্ষা করছেন। লাশের দাবিতে সেখানে দফায় দফায় বিক্ষোভ করেন কর্মীরা। হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী জানান, তারা লাশের অপেক্ষায় চমেক হাসপাতালের মর্গের সামনে রয়েছেন। প্রশাসন লাশ বুঝিয়ে দিলে হাটহাজারীতে নেওয়া হবে। সেখানে তাদের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।
নিহতরা হলেন-রবিউল ইসলাম, মেহরাজ হোসেন, জামিল উদ্দিন ও মোহাম্মদ আবদুল্লাহ। নিহতদের মধ্যে আবদুল্লাহ ছাড়া বাকি তিনজন হাটহাজারী মাদসার ছাত্র। তাদের মধ্যে রবিউলের বাড়ি কুমিল্লার মনোহরগঞ্জ, মেহরাজের বাড়ি মাদারীপুর এবং জামিলের বাড়ি হাটহাজারী এলাকায়। আবদুল্লাহ হাটহাজারীর একটি দর্জির দোকানের কর্মচারী বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থমথমে হাটহাজারী

২৯ মার্চ, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ