Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে হেফাজতের ৪ কর্মীর লাশ পরিবারের কাছে হস্তান্তর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১০:০২ পিএম

চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত চার হেফাজত কর্মীর লাশ ময়নাতদন্তের পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ময়নাতদন্তের পর শনিবার রাতে পুলিশ পাহারায় লাশগুলো তাদের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে। লাশ হস্তান্তরের আগেই মর্গের সামনে থেকে সরে যান হেফাজতের নেতাকর্মীরা। পুলিশ জানায় পরিস্থিতি এখন শান্ত আছে।

শুক্রবার বাদ জুমা হাটহাজারীতে হেফাজতের মোদি বিরোধী বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছেন। নগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার শহীদুল ইসলাম বলেন, লাশ পরিবারের কাছে দেওয়া হয়েছে। চার জনের মধ্যে একজনের বাড়ি চট্টগ্রামের রাউজানে। তিন জনের বাড়ি কুমিল্লা, নওগাঁ ও মাদারিপুরে। লাশ বাড়িতে চলে যাবে। হাটহাজারী মাদরাসায় নেওয়া হবে না।

শুক্রবার বিকেলে আহতদের হাসপাতালে আনার পর থেকে সেখানে অবস্থান নেন হেফাজতে ইসলামের নেতা কর্মীরা। রাত পৌনে ৯টার দিকে হাসপাতালের লাশঘর থেকে ময়নাতদন্তের জন্য লাশগুলো মর্গে পাঠানো হয়। হেফাজতে ইসলামের কয়েক’শ নেতাকর্মী মর্গের সামনে অবস্থান নেন। শনিবার মর্গের সামনে অবস্থান নেওয়া হেফাজতের নেতাকর্মীরা রাস্তায় নামাজ আদায় করেন। সন্ধ্যা পৌনে ৭টার দিকে গায়েবানা জানাজা পড়ে হেফাজত কর্মীরা মর্গের সামনে থেকে সরে যান। এসময় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ