Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হরতাল সফল কর‌তে চাঁদপু‌রে হেফাজ‌তের বি‌ক্ষোভ সমা‌বেশ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ৫:৪৪ পিএম

মোদী বি‌রোধী শা‌ন্তির্পর্ণ আন্দোল‌নে ৭ জন‌তৌ‌হিদী জনতা‌কে শহীদ ও নিরস্ত্র মুস‌ল্লি‌দের উপর পু‌লিশী হামলার প্রতিবা‌দে সকাল সন্ধ‌্যা হরতাল পালনে চাঁদপু‌রে বি‌ক্ষোভ সমাবেশ ক‌রে‌ছে জেলা হেফাজ‌তে ইসলাম।

২৭ মার্চ শ‌নিবার বিকেলে শহ‌রের শপথ চত্ত্বরে বি‌ক্ষোভ মি‌ছিল পূ‌র্ব সমা‌বে‌শে সভাপ‌তিত্ব ক‌রেন জেলা হেফাজ‌তের সভাপ‌তি মাওলানা লিয়াকত হোসাইন।

সমাবেশে বক্তারা ব‌লেন, এ‌দেশ বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের, হযরত শাহজালা‌লের। কিন্তু স্বাধীনতা দিবসে একজন খুনী‌কে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে দে‌শে আনা হ‌য়ে‌ছে। বাংলার তৌ‌হি‌দি জনতা কখ‌নো তা মে‌নে নি‌তে পা‌রে না। ভারত যতই শ‌ক্তিশালী হোক না কেন তৌ‌হি‌দি জনতার কা‌ছে ভারত কিছুই না। আমা‌দের‌কে শাহাদৎ বর‌নের প্রস্তুত থাকতে হ‌বে। শুক্রবার ৭জন শহীদ হ‌য়ে‌ছেন। তা‌দের রক্ত বৃথা যে‌তে পা‌রে না। এতের প্রতি‌টি র‌ক্তের ফোটা ‌আমাদের বিজয় আন‌বেই।

যখন সুবর্ন জয়ন্তী উদযাপন কর‌বো তখন আমা‌দের বি‌ক্ষোভ সমা‌বেশ কর‌তে হ‌চ্ছে। গতকাল‌কের ঘটনায় যে ৭‌টি তাজা প্রাণ শেষ হ‌য়ে গেল তিনি কি সেই স্বজন হারানোর ব‌্যাথা বুঝ‌তে পে‌রে‌ছেন।
মু‌দি বি‌রোধী শা‌ন্তিপূর্ণ সমা‌বেশ আমা‌দের পু‌লিশ ভাইয়েরা গু‌লি ছোড়ল, তারা আমা‌দের পু‌লিশ হ‌তে পা‌রে না। তারা ভিন‌দে‌শের পু‌লিশ। মু‌দি য‌দি সুবর্ন জয়ন্তীতে আস‌তেন তাহ‌লে শুধু ম‌ন্দির প‌রিদর্শন কর‌তেন না মস‌জিদেও যে‌তেন। কিন্ত তিনি তা ক‌রেন‌নি।

বক্তারা আ‌রো ব‌লেন, সকল ঈমানদার মুসলমান ভাই‌দের প্রতি আহবান আপনারা অগামীকাল দোকানপাট ও যানবাহন বন্ধ রাখ‌বেন।
জেলা হেফাজ‌তের সাধারন সম্পাদক এস এম আ‌নওয়ারুল ক‌রিমের প‌রিচালনায় অন‌্যা‌ন্যের সমাবেশে বক্তব‌্য রা‌খেন ‌জেলা হেফাজতে সি‌নিয়র সহ সভাপ‌তি বীর মু‌ক্তি‌যোদ্ধা মুফ‌তি মোঃ সিরাজুল ইসলাম, সহ সভাপ‌তি মুফ‌তি মাহবুবুর রহমান, মাওলানা ইদ্রিস, মাওলানা হা‌বিবুর রহমান, মাওলানা আবুল হাসনাত, মাওলানা ক‌বির আহ‌মেদ ও মাওলানা আ‌শে‌কে এলাহী প্রমূখ।



 

Show all comments
  • আব্দুল্লাহ আহসান ২৭ মার্চ, ২০২১, ৬:০৩ পিএম says : 0
    সারা-দেশে একত্রে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ ঘড়ে তুলতে হবে। ধন্যবাদ, চাঁদপুর জেলার তৌহিদী জনতাকে। الله اكبر
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ