Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মহারাষ্ট্রে রাত্রীকালীন কারফিউ কাল থেকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে শুক্রবার করোনাভাইরাসের ক্রমবর্ধমান সংক্রমণ রোধে আগামীকাল রোববার থেকে রাজ্যজুড়ে রাত্রীকালীন কারফিউ আরোপের জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। নিউজ এজেন্সি পিটিআই একটি সরকারী বিবৃতি উদ্ধৃত করে বলেছে, জনগণ কোভিড-১৯ সুরক্ষা প্রোটোকল না মানলে কঠোর বিধিনিষেধেরও হুঁশিয়ারি দিয়েছেন ঠাকরে। ‘আমি লকডাউন চাপিয়ে দিতে চাই না। তবে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধির কারণে স্বাস্থ্যসেবা সুবিধাগুলো অল্প হ্রাস হওয়ার সম্ভাবনা রয়েছে’ -বলেন ঠাকরে।
রাজ্যের ভাইরাসের পরিস্থিতি পর্যালোচনা করতে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সমস্ত বিভাগীয় কমিশনার, সংগ্রাহক, পুলিশ সুপার এবং জেলা হাসপাতালের সিনিয়র চিকিৎসকদের সাথে বৈঠক করার পর এ সিদ্ধান্ত ঘোষণা করা হয়।
বিবৃতিতে বলা হয়েছে, পর্যাপ্ত হাসপাতাল বেড এবং ওষুধের প্রাপ্যতা নিশ্চিতে তিনি কর্মকর্তাদের অনুরোধ করেছেন। সংক্রমণ বেড়ে গেলে রাজ্য স্থানীয় কর্তৃপক্ষকে কঠোর লকডাউন আরোপের নির্দেশ দিয়েছে।
তিনি ব্রিটেনের উদাহরণও দেন যেখানে করোনাভাইরাস রোগের দ্বিতীয় ঢেউয়ের পর কর্তৃপক্ষ দুই মাসের লকডাউন আরোপ করেছে।
বৃহস্পতিবার মহারাষ্ট্রে ৩৫,৯৫২ করোনা সংক্রমণ রেকর্ড করা হয়েছে, গত বছর মহামারীটি শুরু হওয়ার পর সর্বোচ্চ একদিনের বৃদ্ধি। এছাড়াও মহারাষ্ট্রে গত ৪ দিনে লক্ষাধিক সংক্রমণ ধরা পড়েছে। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ