Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় এলজিইডির দু’কোটি টাকার কাজ ভাগবাটোয়ারা

প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার পাইকগাছা উপজেলার বাঁকা বাজার সড়ক উন্নয়ন কাজের অন্তত দুই কোটি টাকার কাজ ভাগবাটোয়ারার অভিযোগ উঠেছে। কতিপয় যুবলীগ নেতার বাধার কারণে সাধারণ ঠিকাদাররা এই কাজের দরপত্র জমা দিতে পারেননি। এজন্য ১৫ সিডিউল বিক্রি হলেও জমা পড়েছে মাত্র তিনটি। আর কাজটি পেয়েছে জিয়াউল হাসান ট্রেডার্স নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। এ নিয়ে অন্য ঠিকাদারদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) সূত্র জানায়, পাইকগাছার বোয়ালিয়া মোড় থেকে বাকা বাজার পর্যন্ত ২ দশমিক ৪৬৭ কিলোমিটার সড়ক সংস্কার কাজের দরপত্র জমা দেয়ার শেষ দিন ছিল গত সোমবার। এই কাজের প্যাকেজ নং ছিল সিসিআরআইপি/এডিবি/খুলনা/২০১৬/ডবিøউ-১৮। নির্ধারিত সময়ে এই কাজের বিপরীতে ১৫টি সিডিউল বিক্রি হয়। কিন্তু গতকাল এলজিইডি কার্যালয়ে গিয়ে তাদের কেউই সিডিউল জমা দিতে পারেননি। পরে সিডিউল বাক্স উন্মুক্তের পরে দেখা যায় সেখানে মাত্র তিনটি সিডিউল জমা পড়েছে। এনিয়ে ক্ষুব্ধ ঠিকাদাররা। সর্বশেষ জানা গেছে, যোগসাজসে কাজটি পেয়েছেন জিয়াউল হাসান ট্রেডার্স নামের ঠিকাদারী প্রতিষ্ঠান।
এ ব্যাপারে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী জানান, দরপত্রে বাধা দেয়ার অভিযোগ কেউ করেনি। এর বেশি কিছু তিনি জানেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় এলজিইডির দু’কোটি টাকার কাজ ভাগবাটোয়ারা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ