Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বরিশালের আকাশে আজ ডানা মেলছে বিমান

নাছিম উল আলম : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:০৮ এএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তির প্রভাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বরিশালের আকাশে আবার ডানা মেলছে জাতীয় পতাকাবাহী বিমান। আজ শুক্রবার সকাল ৮.৫০টায় ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সদ্য সংগ্রহ করা ৭৪ আসনের ‘ড্যাস-৮ কিউ-৪০০’ উড়জাহাজ নিয়ে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করবেন সদর আসনের এমপি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামিম। এ উপলক্ষে একই ফ্লাইটে আসছেন বিমানের ব্যাবস্থাপনা পরিচালক আবু সালেহ মোস্তফা কামালও।

করোনা সঙ্কটে গত বছর ২১ মার্চ থেকে বরিশালে ফ্লাইট পরিচালন বন্ধ করে দেয় বিমান। পরবর্তীতে জুনের প্রথম সপ্তাহ থেকে বরিশাল, রাজশাহী ও কক্সবাজার বাদে অন্যসব রুটে পরিষেবা চালু করে বিমান। তবে বেসরকারি ‘নভোএয়ার’ ও ‘ইউএস বাংলা এয়ারলাইন্স’ বরিশালে জুনের প্রথমভাগ থেকেই দিনে একটি এবং পরে দু’টি করে ফ্লাইট চালু করে।
ইতোমধ্যে বিমান বহরে থাকা দুটি ‘ড্যাস-৮ কিউ-৪০০’ উড়জাহাজের সাথে কানাডা থেকে নতুন আরো ৩টি জাহাজ যুক্ত হয়েছে। ফলে বিমান বহরে অভ্যন্তরীণ সেক্টরের জন্য ৫টি উড়জাহাজ থাকলেও রহস্যজনক কারণে বরিশাল ও রাজশাহী সেক্টরে জাতীয় পতাকাবাহী বিমান ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত হয়। এমনকি এ দু’টি রুটকে বাদ দিয়েই গ্রীষ্মকালীন সূচিও তৈরি করেছিল বিমান।
এ বিষয়ে মন্ত্রী আবুল হাসনাত আবদুল্লাহ এমপি বরিশালে বিমান ফ্লাইট চালুর দাবি জানিয়ে সম্প্রতি প্রধানমন্ত্রীকে চিঠি পাঠালে বিষয়টি বিমান চলাচল মন্ত্রণালয় ও বিমান কর্তৃপক্ষকে দিক নির্দেশনা দেয়া হয়। প্রধানমন্ত্রীর দফতরের নির্দেশনার প্রেক্ষিতে বিমানের নব নিযুক্ত ব্যাবস্থাপনা পরিচালক আবু সালেহ মোস্তফা কামাল সংশ্লিষ্ট পরিচালক ও কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বরিশালে প্রতিদিন নিয়মিত ফ্লাইট চালুর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ