Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

গজুকাটা সীমান্তে মসজিদ পুনঃনির্মাণে বিএসএফের বাধা প্রদান অবৈধ : সিলেট খেলাফত মজলিস

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৮:৪৫ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার নির্বাহী কমিটির এক বৈঠক আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকালে নগরীর লালদিঘীরপাড়স্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমানের পরিচালনায় সভায় বক্তারা, সিলেটের বিয়ানীবাজারের গজুকাটা সীমান্ত এলাকায় ব্রিটিশ আমলে তৈরি একটি মসজিদ পুনঃনির্মাণের কাজ শুরু করতে বিএসএফের বাধা প্রদানের তীব্র নিন্দা জানান। নেতৃবৃন্দ বলেন, ভারতীয় আগ্রাসন ও আধিপত্য প্রতিরোধে এ দেশের জনগণ রুখে দাঁড়াবে।দেশের এক ইঞ্চি মাটিও কোন অপশক্তি ছিনিয়ে নিতে পারবে না। গজুকাটা গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদটি সীমান্ত এলাকার ১৩৫৭ নং পিলারের ভেতরে বাংলাদেশ অংশে অবস্থিত এই মসজিদে ভারতের অবৈধ হস্তক্ষেপ কোনভাবেই সহ্য করা হবে না।

বৈঠকে নেতৃবৃন্দ আরো বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের আমন্ত্রণ বাতিল করতে হবে।স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে উগ্র হিন্দুত্ববাদীদের গডফাদার ও সামপ্রদায়িক মোদীকে আমন্ত্রণ জানানো আমাদের জন্য লজ্জার।আধিপত্যবাদী ভারত সীমান্তে আমাদের দেশের মানুষকে নির্বিচারে হত্যা করছে, মোদীর হাত মুসলমানদের রক্তে রঞ্জিত সুতরাং মোদীর আগমন বাংলাদেশের মানুষ কোনো ভাবেই মেনে নিতে পারে না। তাই মোদীর আমন্ত্রণ বাতিল করার জন্য সরকারের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ আরো বলেন,রমজানের পূর্বেই এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা ক্রমাগত দ্রব্যমূল্য বৃদ্ধি করেই যাচ্ছে। নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম অসহনীয়ভাবে বাড়ছে। বাজার নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিচ্ছে। জিনিস পত্রের দাম ক্রয় ক্ষমতার আওতায় আনতে হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন, জেলার সহসভাপতি মুফতী মুহাম্মাদ শফীকুর রহমান,অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী,ক্বারী উবাইদুর রহমান,মাওলানা আব্দুল মান্নান জালালাবাদী, মাওলানা আব্দুল মালিক, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতাসিম বিল্লাহ জালালী, মুফতী মুহাম্মদ মাহবুবুল হক, বায়তুল মাল সম্পাদক মুফতী সৈয়দ নাছির উদ্দিন আহমদ,সহবায়তুল মাল সম্পাদক মুফতী ওযীরুল ইসলাম মাসউদ, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুর রব, অফিস ও প্রচার সম্পাদক মাওলানা শাহিদুর রহমান শুহেদ,সমাজ কল্যাণ সম্পাদক হাফিজ শিহাবুল ইসলাম,নির্বাহী সদস্য মাওলানা জিয়া উদ্দিন,মাওলানা জয়নুল ইসলাম প্রমুখ।



 

Show all comments
  • Jack Ali ২৫ মার্চ, ২০২১, ১০:১৪ পিএম says : 0
    Allah's curse who invited butcher modi in our sacred mother land. Ameen.. O'Allah destroy them the way you destroy many nation in the past. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ