Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

এস আলম গ্রুপের পরিচালক সেজে প্রতারণা, গ্রেফতার ২

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৭:৫৫ পিএম

এস আলম গ্রুপের চেয়ারম্যান এবং পরিচালক সেজে প্রতারণার অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের ভাষ্য তারা চাকরি দেওয়ার কথা বলে একটি সিমেন্ট কারখানার উচ্চপদস্থ এক কর্মকর্তার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন। তারা আবার নিজেদের কখনও অবসরপ্রাপ্ত সচিব কিংবা সেনা কর্মকর্তা পরিচয়ও দেন।

গ্রেফতার দু’জন হলেন- মো. হানিফ ওরফে ডিপজল (৫০) এবং শামসুল আলম (৪২)। বৃহস্পতিবার ভোরে খাগড়াছড়ি জেলার দিঘীনালা থেকে তাদের গ্রেফতার করেছে নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন জানান, গত ২৩ মার্চ নগরীর কোতোয়ালী থানায় একটি সিমেন্ট কোম্পানির একজন উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) প্রতারণার একটি মামলা করেন।

এতে অভিযোগ করা হয়, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ও এস আলম গ্রুপের পরিচালক পরিচয়ে এক ব্যক্তি তাকে ফোন করেন। তাকে এস আলম গ্রæপের মহাব্যবস্থাপক (জিএম) পদে যোগ দেওয়ার প্রস্তাব দেন। এতে তিনি রাজি হলে তাকে ঢাকায় সাক্ষাৎকারের জন্য যেতে হবে বলে জানান।

পরদিন এস আলম গ্রæপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ পরিচয় দিয়ে এক ব্যক্তি তাকে ফোন করেন। কয়েকদিন পর পরিচালক পরিচয়দানকারী ব্যক্তি তাকে ফোন করে সাইফুল আলম মাসুদের মেয়ে ও জামাতা এবং দু’জন প্রকৌশলীর সঙ্গে বিমানে ঢাকায় যাবার বিষয় ঠিক করা হয়েছে বলে জানান। বিমানের টিকেটের দামও বিকাশের মাধ্যমে নেন। এরপর আবার মাসুদের পরিচয় দিয়ে ফোন করে বন্দরে তার জন্য গাড়ি রাখা আছে জানিয়ে সেটি ছাড়ানোর জন্য বিকাশে টাকা নেন।

গ্রেফতার হানিফ নিজেই এস আলম গ্রুপের পরিচালক সেজে সিমেন্ট কোম্পানির ডিজিএমকে ফোন করেছিলেন। পরে কণ্ঠস্বর পরিবর্তন করে হানিফই আবার সাইফুল আলম মাসুদ সেজে ফোন করেন। বিমানের টিকেট ও বন্দর থেকে গাড়ি ছাড়ানো বাবদ হানিফ ও শামসুল মিলে তার কাছ থেকে ৮০ হাজার ৭০০ টাকা হাতিয়ে নেন। এরপর যোগাযোগ বন্ধ করে দিলে তিনি বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন।

পুলিশ জানায়, গ্রেফতার দু’জন সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। বিভিন্ন শিল্পগ্রæপের চেয়ারম্যান-পরিচালক, তাদের আত্মীয় কিংবা ঊর্দ্ধতন কর্মকর্তা, সচিব, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা এ ধরনের নানা পরিচয় দিয়ে হানিফ প্রতারণার জাল তৈরি করে। শামসুল তার সহযোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ