Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় সিনিয়র সাংবাদিকদের সাথে লাইট হাউজের বিশেষ সভা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৭:৩০ পিএম

এনজিও সংস্থা লাইট হাউস এর কনফারেন্স কক্ষে বৃহস্পতিবার দুপুরে বগুড়া জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিক ও আইনসহায়তা প্রদানকারীদের নিয়ে হিজড়া ও যৌন সংখ্যালঘু জনগোষ্ঠীর অধিকার সম্পর্কে অবহিত করনের লক্ষ্যে একটি সংবেদনশীল সভা অনুষ্ঠিত হয়। সভাটি লাইট হাউস পরিচালিত “প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন সার্ভিসেস ফর কি পপুলেশন (এমএসএম, এমএসডবিøউ, হিজড়া) ইন বাংলাদেশ” নামক প্রকল্পের আওতায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপত্তিত্ব করেন, লাইট হাউসের প্রদান নির্বাহী জনাব মোঃ হারুন অর রশিদ । প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা লিগ্যাল এইড অফিসার জনাব শরিফুল ইসলাম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা জনাব ডাঃ সামীর হোসেন মিশু, এবং বগুড়া সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক আতাউর রহমান । আরও উপস্থিত ছিলেন এপিএম, আইসিডিডিআরবি ডাঃ মনোয়ার মোর্শেদ হিমেল।

সভাটি সঞ্চালনা করেন, জনাব মোঃ সালাহ উদ্দিন, টিম লিডার। তিনি সভায় হিজড়া ও যৌনসংখ্যালঘুদের অবহেলিত জীবন যাপন এবং মূল ধারা থেকে বঞ্চিত হওয়ার বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরেন এবং একই সাথে উপস্থিত সাংবাদিকদের দৃষ্টি আর্কষণ করেন যাতে করে এই জনগোষ্ঠী তাদের অধিকার ভোগ ও মূলধারায় জীবন যাপন করতে পারে এবং স্বপ্রোণোদিত হয়ে মিডিয়াসহ অন্যান্য মাধ্যমে ব্যাপক প্রচারের ব্যবস্থা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাইট হাউজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ