Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের গোয়াইনঘাটে পরিত্যক্ত হ্যান্ড গ্রেনেড উদ্ধার!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৭:১৭ পিএম

সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাটে একটি পরিত্যক্ত হ্যান্ড গ্রেনেড উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার (২৪ র্মাচ) উপজেলার বাউরবাগ হাওর এলাকা থেকে উদ্ধার করা হয় গ্রেনেডটি । গ্রেনেডটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে ধারনা করছে পুলিশ। গ্রেনেডটি নিষ্ক্রিয় করতে সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে যাচ্ছে। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানা যায়, আজ সকালে স্থানীয় বাউরবাগ হাওর গ্রামের একটি বসতবাড়িতে মাটি ভরাটের কাজ করছিলেন শ্রমিকরা। মাটি কাটার সময় হঠাৎ লোহার মতো শক্ত বস্তুতে আটকে যায় কোদাল। এসময় গ্রেনেডের মতো দেখতে পেয়ে তাৎক্ষণিক জানানো হয় পুলিশকে। খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবিস্ফোরিত এ গ্রেনেড উদ্ধার করে। থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল আহাদ জানান, হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে রাখা হয়েছে পুলিশের তত্ত্বাবধানে। এটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে করা হচ্ছে ধারণা। একই সঙ্গে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং জননিরাপত্তার স্বার্থে বর্তমানে ঘটনাস্থলে মোতায়েন রয়েছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ