Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হিযবুত তাহরীরের সক্রিয় সদস্যসহ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১২:০১ এএম


নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার সদস্যের নাম- আবিয়াজ আহমেদ সরকার ওরফে রাতুল (২৮)। এছাড়াও গুলশান এলাকা থেকে মো. রাসেল হোসেন (৩৮) নামে এক ভুয়া শ্রম পরিদর্শককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল অ্যান্টি টেরোরিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাতে অভিযান চালিয়ে মহাখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রাতুল বর্তমানে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলোজি অ্যান্ড সায়েন্সের (ইউআইটিএস) চতুর্থ বর্ষের ফাইনাল সেমিস্টারে বিএসসি ইন আইটি বিভাগে অধ্যয়নরত। রাতুল ও তার অন্যান্য সহযোগীরা গত বছরের অক্টোবর মাসে হিযবুত তাহরীরের অনলাইন সম্মেলনের উদ্দেশ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পোস্টার লাগানোসহ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেছিল।

এছাড়া বর্তমান গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। গ্রেফতার রাতুল ভাটারা থানায় এজাহারভুক্ত (মামলা নং-৪৪) পলাতক আসামি। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। এদিকে গুলশান এলাকা থেকে মো. রাসেল হোসেন (৩৮) নামে এক ভুয়া শ্রম পরিদর্শককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার রাসেলের গ্রামের বাড়ি ফরিদপুরের বোয়ালমারী।

গুলশান থানার ওসি আবুল হাসান বলেন, গুলশানের সাউথ এভিনিউ লিমিটেড নামের প্রতিষ্ঠানে সহকারী শ্রম পরিদর্শক পরিচয় দিয়ে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের লাইসেন্স করে দেয়ার কথা বলে নগদ টাকা দাবি করেন রাসেল। তার আচরণে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সন্দেহ হলে তারা রাসেলকে আটক করে। খবর পেয়ে গুলশান থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রম পরিদর্শক পরিচয়দানকারী রাসেল হোসেনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ