Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কোম্পানীগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান বাদলের জামিন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ৫:৫৫ পিএম

কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট ও বসুরহাট বাজারে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় কারাগারে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের জামিন মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতের বিচারক নবনীতা গুহ শুনানী শেষে এ জামিনের আদেশ প্রদান করেন।

আসামী পক্ষের আইনজীবী হারুন অর রশিদ হাওলাদার বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার সকালে তিন মামলায় মিজানুর রহমান বাদলের জামিন চেয়ে আদালতে আবেদন করা হয়। পরে শুনানী শেষে মামলা তিনটিতে বাদলকে জামিন দেন আদালত। তবে এসময় বাদল আদলতে উপস্থিত ছিলেন না। পরে তার জামিন নামা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, কোম্পানীগঞ্জের চাপরাশিরহাট পূর্ব বাজার ও বসুরহাট বাজারে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির ও সিএনজি চালক আলা উদ্দিন নিহত হন। পুলিশসহ আহত হয় অন্তত শতাধিক। পরে ঘটনায় পুলিশের দায়ের করা বিষ্ফোরক মামলায় গত ১১মার্চ নোয়াখালী প্রেসক্লাব এলাকা থেকে মিজানুর রহমান বাদলকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে তাকে আবদুল কাদের মির্জার অনুসারিদের দায়ের করা আরও দুটি মামলায় শ্যোন এ্যারেস্ট দেখানো হয়। এরপর থেকে তিনি জেলা কারাগারে ছিলেন।

এদিকে, বিকেল তিনটার দিকে নিজের ব্যবহৃত ফেসবুক আইডিতে হুশিয়ারি করে মেয়র আবদুল কাদের মির্জা লিখেছেন, ‘সাংবাদিক মুজাক্কিরকে নিজ হাতে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসী মিজানুর রহমান বাদল, তাকে শ্যোন এ্যারেস্ট দেখানোর জোর দাবী জানাচ্ছি, অন্যথায় কোম্পানীগঞ্জে আগুন জ¦লবে। আবদুল কাদের মির্জা, মেয়র বসুরহাট পৌরসভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ