Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় জমিয়াতুল মোদার্রেছীনের জঙ্গিবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, বগুড়া থেকে : গতকাল সোমবার দুপুরে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বগুড়া জেলা শাখার উদ্যোগে জেলার দাখিল, আলিম, ফাযিল ও কামিল মাদরাসার শিক্ষক-শিক্ষিকাদের অংশগ্রহণে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ কর্মসূচিতে শিক্ষক-শিক্ষিকাগণ সন্ত্রাস ও জঙ্গিবিরোধী বিভিন্ন ধরনের ¯েøাগান ও লেখা এবং কুরআন-হাদিসের বাণী সম্বলিত প্লাকার্ড নিয়ে সারিবদ্ধভাবে অংশগ্রহণ করেন। প্লাকার্ডের ভাষা ছিল ‘ইসলামে জঙ্গিবাদ নেই, অন্যায়ভাবে মানুষ হত্যা গোটা জাতি হত্যার শামিল, সামাজিক বিশৃংখলা হত্যার চেয়েও মারাত্মক অপরাধ, জঙ্গিবাদ জিহাদ নয় বরং সন্ত্রাস, সন্ত্রাস-জঙ্গিবাদ রুখে দাঁড়াও, ইসলামে জঙ্গিবাদ হারাম।’
উক্ত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র সরকার। কর্মসূচি চলাকালে সন্ত্রাস জঙ্গিবাদবিরোধী বক্তব্য রাখেন-বগুড়া জেলা জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক মাও. মো. আব্দুল হাই বারী, জেলা জমিয়তের সহ-সভাপতি মাও. মো. শহিদুল ইসলাম, ঠনঠনিয়া নূরুন আলা নূর ফাযিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা রাগেব হাসান ওসমানী, জেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাও. মো. হাফিজুর রহমান। এছাড়া জমিয়াতুল মোদার্রেছীনের উপজেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মাও. মো. রেজাউল বারী, সাধারণ সম্পাদক, গাবতলী উপজেলা, মাও. হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক কাহালু উপজেলা, মাও. আব্দুল মোমীন, সাধারণ সম্পাদক-সোনাতলা উপজেলা, মো. শাহাদৎ হোসেন, সভাপতি-দুপচাঁচিয়া উপজেলা, মো. দুলু সাধারণ সম্পাদক-শিবগঞ্জ উপজেলা, মো. আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক-নন্দীগ্রাম উপজেলা, মাও. মো. আব্দুল আজিজ সভাপতি-নন্দীগ্রাম উপজেলা, মো. মাহবুবুর রহমান, সভাপতি-ধুনট উপজেলা, মো. হাদিউজ্জামান, সাধারণ সম্পাদক-শাজাহানপুর উপজেলা। বক্তারা বলেন, যারা জেনে শুনে অন্যায়ভাবে মানুষ হত্যাকে হালাল জানে ও এমন কর্মকাÐে জড়িত হয় তারা মুসলমান নয়, এরা জান্নাতের সুঘ্রাণও পাবে না। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, যে ব্যক্তি আমাদের উপর অস্ত্র ধারণ করবে সে আমাদের অন্তর্ভুক্ত নয়। বেলা ৩.০০ ঘটিকায় কর্মসূচির কার্যক্রম শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়ায় জমিয়াতুল মোদার্রেছীনের জঙ্গিবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ