Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউনাইটেডকে বিদায় করে এফ কাপের সেমিতে লেস্টার

কষ্টের জয়ে শেষ চারে চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১:২৯ এএম

ফ্রেদের হাস্যকর ভুলে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না তাদের। উলে গুনার সুলশারের দলকে হারিয়ে এফএ কাপের সেমি-ফাইনালে উঠেছে লেস্টার সিটি। নিজেদের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে রোববার কোয়ার্টার-ফাইনালে ৩-১ গোলে জিতেছে লেস্টার। কেলাচি ইহেনাচো তাদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন ম্যাসন গ্রিনউড। ইউরি টিলেমানসের গোলে স্বাগতিকরা আবার এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ইহেনাচো। ১৯৮২ সালের পর প্রথমবার এফএ কাপের সেমি-ফাইনালে উঠল লেস্টার। শেষ চারে তাদের প্রতিপক্ষ সাউথ্যাম্পটন।

আসরের আরেক ম্যাচে ছন্দহীন ফুটবলের ম্যাচে সৌভাগ্যসূচক গোলে এগিয়ে গেল চেলসি। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন হাকিম জিয়াশ। ঘরের মাঠে শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের সেমি-ফাইনালে উঠল টমাস টুখেলের দল। স্ট্যামফোর্ড ব্রিজে রোববার ২-০ গোলে জিতেছে প্রতিযোগিতার আটবারের চ্যাম্পিয়ন চেলসি। চেলসির ভীষণ বাজে সময়ের মধ্যে গত ২৭ জানুয়ারি দায়িত্ব নেন টুখেল। এরপর থেকে এখনও হারেনি দলটি। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে ১৪ ম্যাচ অপরাজিত রইলো তারা, জয় ১০টি ও ড্র ৪টি। চেলসির ইতিহাসে নতুন কোচের হাত ধরে দলটি আছে অপরাজেয় পথচলার রেকর্ডে। সেমি-ফাইনালে তাদের সঙ্গী হবে লেস্টার সিটি।

আগের দিন বোর্নমাউথকে হারিয়ে সাউথ্যাম্পটন এবং এভারটনকে হারিয়ে ম্যানচেস্টার সিটি আসরের শেষ চার নিশ্চিত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ