Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধান বিরোধী দল বর্জন করলেও কঙ্গোতে প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ চলছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ৯:৩৩ পিএম

প্রধান বিরোধী দল বর্জন করলেও কঙ্গোতে প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ চলছে।পরস্পরে বিশ্বাসী নির্বাচন ব্যবস্থা বাস্তবায়ন করতে বিরোধীদের অযৌক্তিক প্রস্তাব প্রত্যাখ্যান করেছি আমরা,বললেন ক্ষমতাসীন দল ‘ইউনিয়ন ফর ডেমোক্রেসি অ্যান্ড সোশ্যাল প্রগরেস’। -আল জাজিরা

রবিবার দেশটির বিরোধী দল ‘লেবার কংগোলিজ পার্টি’ জানিয়েছে, সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের দাবি ছিলো, ভোটকেন্দ্রগুলোতে চার্চ থেকে অন্তত এক হাজার পরিদর্শক নিয়োগ দেওয়া হোক। কিন্তু ভোট কারচুপি করতে সরকার তা প্রত্যাখ্যান করেছে। এক বিবৃতিতে দেশটির বিরোধী নেতা ডেনিস সাসৌ এনগুয়েসো বলেন, ছয়জন প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে আমার দলের বিজয়ের সম্ভাবনাই বেশি। আমাদের এ জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকার এক তরফা ভোট করছে।

প্রেসিডেন্ট পদপ্রার্থী গাই ব্রাইস পারফাইট কোলেস এক ভিডিও বার্তায় বলেন, আমি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছি। মৃত্যুর সঙ্গে লড়ছি। সমর্থকদের অনুরোধ করছি, শেষ পর্যন্ত ভোটকেন্দ্রে থাকুন এবং ক্ষমতার পালা পরিবর্তন করুন। ক্ষমতাসীন দল বলছে, আস্থা ছাড়া কখনও গণতন্ত্র প্রতিষ্ঠিত হয় না। কিন্তু আমাদের মধ্যে সে সংস্কৃতি গড়ে ওঠেনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ