Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আদালত কারাগারে পাঠিয়েছে শাল্লা হামলার অন্যতম খলনায়ক স্বাধীন মেম্বারকে

১০ দিনের রিমান্ড আবেদন পুলিশের!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ৫:৫২ পিএম

সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালগুদের উপর হামলার ঘটনায় দায়েরকৃত একটি মামলার প্রধান আসামি, স্থানীয় যুবলীগ নেতা শহিদুল ইসলাম স্বাধীন (স্বাধীন মেম্বার)-কে আদালতের মাধ্যমে পাঠানো হয়েছে কারাগারে। আজ রোববার (২১ মার্চ) বিকেল ৩টার দিকে শাল্লা আমলগ্রহণকারী আদালত সিনিয়র জুডিশিয়াল ম্যজিস্ট্রেট শ্যামকান্ত সিনহার আদালতে তোলা হয় তাকে। এসময় স্বাধীন মেম্বারকে ১০ দিনের ও বাকী ৩২ আসামিকে ৫দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই বাশার। জামিন শুনানি না করে স্বাধীনকে কারাগারে পাঠান আদালত। কাল সোমবার (২২ মার্চ) জামিন শুনানি করা হবে বলে, তথ্য পাওয়া গেছে আদালত সূত্রে।
প্রসঙ্গত, ১৫ই মার্চ দিরাইয়ে শানে রিসালত সম্মেলনে হেফাজাত ইসলামের কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বক্তব্য প্রদান করেন। পরে ১৬ই মার্চ মঙ্গলবার ঝুমন দাশ আপন নামের এক হিন্দু যুবক হেফাজত নেতা মামুনুল হককে নিয়ে ফেসবুকে কটূক্তিমুলক স্ট্যাটাস দিলে সাথে সাথে ভাইরাল হয়ে যায় তা । পরে বিক্ষোভের মুখে পুলিশ গ্রেফতার করে তাকে।
তবে ১৭মার্চ বুধবার সকালে শাল্লার নয়াগাঁও হিন্দু পাড়ায় হামলার ঘটনা ঘটে। এই হামলার পেছনে স্বাধীন মেম্বারের উস্কানী কাজ করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার ৩০ ঘন্টা পর ১৮মার্চ বৃহস্পতিবার বিকালে হবিবপুর ইউপির চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল বাদী হয়ে প্রথম মামলা করেন। এরপর রাত পুলিশ বাদি হয়ে আরোও একটি মামলা করে। শনিবার রাত ৩টায় মামলার প্রধান আসামি স্বাধীন মেম্বারকে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেফতার করে পিবিআই। এ ঘটনার ২টি মামলায় ইতিমেধ্যে গ্রেফতার করা হয়েছে ৩৩জনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ