Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মদনের চকপাড়া এখন পুরুষশূন্য

নেত্রকোনা জেলা সবাদদাতা : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

প্রাণহানির শঙ্কা আর গ্রেফতার আতঙ্কে নেত্রকোনা জেলার মদন পৌরসভার ৭ নং ওয়ার্ডের জাহাঙ্গীরপুর চকপাড়া এলাকা এক মাস যাবৎ পুরুষ শূন্য। স্থানীয় এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, মদন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লিটন বাঙ্গালীর সাথে পূর্ব শত্রুতা আর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে উপজেলা শ্রমিক লীগের (অটো-সিএনজি) সভাপতি হাবিবুর রহমানের বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গত ২২ ফেব্রুয়ারি সন্ধ্যায় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় শ্রমিক লীগের অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।
এ ব্যাপারে হাবিবুর রহমান বাদী হয়ে আনছু মিয়া, লিটন বাঙ্গালী ও মশিউর মাস্টার সহ ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০/৩০ জনকে আসামি করে মদন থানায় মামলা দায়ের করে। এই ঘটনার প্রেক্ষিতে পরদিন লিটন বাঙ্গালী ও তার অনুসারীরা শরীফকে দেওয়ান বাজার রোডে মারধর করছে এই খবর পেয়ে চাচা আব্দুল হেকিম (৬০) বাঁচাতে এগিয়ে যায়। স্ত্রী সাজু আক্তারের দাবি প্রতিপক্ষের হামলায় হেকিম গুরুতর আহত হয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
এ ব্যাপারে নিহত আব্দুল হেকিমের স্ত্রী সাজু আক্তার বাদী হয়ে লিটন বাঙ্গালীসহ ৩৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০/৬০ জনকে আসামি করে ২৪ ফেব্রুয়ারি মদন থানায় একটি হত্যা মামলা দায়ের করে।
এদিকে আব্দুল হেকিম মারা যাওয়ার সংবাদ ছড়িয়ে পড়ায় হাবিব গংরা ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ২৩ ফেব্রুয়ারি দুপুরে লিটন বাঙ্গালী, আতিকুর রহমান লিংকন, সাদেক মিয়া, গোলাপ মিয়া, জয়নাল মিয়া, লায়লা আক্তার, রবিউল্লাহ, সোহেল মিয়া, মোহাম্মদ আলী ও ভুলু মিয়াসহ ১০/১২টি বাড়িঘরে হামলা চালায়। এ সময় হামলাকারীরা ব্যাপক ভাঙচুর করে ১১ ভরি স্বর্ণালংকার ৮টি গরুসহ আনুমানিক ১৭ লক্ষাধিক টাকার মূল্যবান আসবাবপত্র ও মালামাল লুট করে নিয়ে যায়।
হামলা, পাল্টা হামলা, বাড়ীঘর ভাংচুর, লুটপাট, মামলা, পাল্টা মামলা, প্রাণনাশের হুমকি ও গ্রেফতার আতংকে বর্তমানে চকপাড়া এলাকাটিতে থমথমে অবস্থা বিরাজ করছে। এ ব্যাপারে পুলিশ সুপার আকবর আলী মুনসী’র সাথে কথা বললে তিনি বলেন, পূর্বশত্রুতা এবং এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মাঝে সংঘর্ষ ও বাড়ীঘরে হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে। পুলিশ জনগণের জানমাল এবং শান্তি শৃংঙ্খলা রক্ষায় সদা তৎপর রয়েছে। ঘটনার সাথে জড়িত প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ