Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ধর্ষণ মামলা থেকে রেহাই পেতে ছাত্রীকে বিয়ের এক বছরের মাথায় শিক্ষক স্বামীর নির্যাতনের প্রতিবাদ ও শাস্তির দাবিতে এলাকাবাসী পথে নেমে এসেছে।
দিনাজপুরের বিরামপুর উপজেলার দেশমা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবুল কালাম আজাদ এর শাস্তির দাবিতে গতকাল শনিবার মানববন্ধন করে সকল স্তরের মানুষ।
গতকাল সকালে বিরামপুর উপজেলার দেশমাহাট বাজারে বিভিন্ন সংগঠনের ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে তারা জানান, শিক্ষক আবুল কালাম আজাদ তার এক ছাত্রীকে গত এক বছর আগে ধর্ষণ করে। পরে তার চাকরি বাঁচাতে তাকে বিয়ে করে ঐ শিক্ষক। পরে বৈবাহিক জীবনের বিভিন্ন সময় যৌতুকের দাবিতে স্ত্রীর উপর নির্যাতন চালায়।
এরই ধারাবাহিকাতায় গত ১৫ জানুয়ারি নির্যাতনের এক পর্যায়ে ঐ ছাত্রীর মাথায় সজোরে আঘাত করে শিক্ষক আবুল কালাম আজাদ। পরে সে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি হয়।
পরে মেয়ের বাবা বাদি হয়ে এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। বর্তমানে বিষয়টি নিয়ে এলাকায় বেশ উত্তেজনা বিরাজ করছে। ঐ শিক্ষককে আজীবন চাকরি থেকে বহিষ্কারসহ ঘটনার শাস্তির দাবিতে মানববন্ধন করছেন এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদে-মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ