Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরবনে নদীর চরে মৃত বাঘ উদ্ধার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১১:৫৮ পিএম

সুন্দরবনে নদীর চর থেকে একটি মৃত বাঘ উদ্ধার করেছে বন বিভাগ। শুক্রবার (১৯ মার্চ) রাত সাড়ে ৮টায় সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের ভোলানদীর ধুনছেবাড়িয়া চর থেকে মৃত বাঘটিকে উদ্ধার করে শরণখোলা ষ্টেশনের বন রক্ষীরা। মৃত বাঘটিকে শরণখোলা রেঞ্জ অফিসে রাখা হয়েছে। শনিবার (২০ মার্চ) ময়নাতদন্ত শেষে বাঘের মরদেহটি মাটিচাপা দেওয়ার কথা রয়েছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন বলেন, নিয়মিত টহলের সময় বনরক্ষীরা ধুনছেবাড়িয়া চরে একটি মৃত বাঘ দেখতে পায়। পরে সেটি উদ্ধার করে রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়। বাঘটির শরীরে হালকা পচন ধরেছে। ধারণা করছি দুই-তিনদিন আগে বাঘটির মৃত্যু হয়েছে। জোয়ারের পানিতে ভেসে চরে এসে আটকে পড়েছে। বাঘটির বয়স আনুমানিক ১৪ থেকে ১৫ বছর হবে।

শনিবার (২০ মার্চ) প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তাদের সহায়তায় ময়নাতদন্ত শেষে মাটিচাপা দেওয়া হবে। মৃত্যুর সঠিক কারণ জানতে স্যাম্পল ঢাকাস্থ ফরেনসিক ল্যাবে পাঠানো হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত বাঘ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ