Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে কোস্টগার্ড ও বন বিভাগের অভিযানে ৫ লাখ টাকার কাঠ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ৮:১০ পিএম

কোস্টগার্ড ও চট্টগ্রাম উত্তর বন বিভাগের শহর রেঞ্জের পৃথক ২ টি যৌথ অভিযানে সেগুনসহ ৫ লাখ টাকার কাঠ জব্দ করা হয়েছে। কোস্টগার্ড ও বন বিভাগের টহল দল গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে কর্ণফুলী নদীতে অভিযান পরিচালনা করে। এসময় ট্রলার যোগে পাচারকালে কালুরঘাট ব্রীজ সংলগ্ন এলাকায় কাঠভর্তি ট্রাক ও ট্রলার আটক করে। ট্রলারটিতে তল্লাশি করে অবৈধভাবে পাচারকালে ৬৭২ টুকরায় ৪৫৩ ঘনফুট সেগুন ও গামার গোল কাঠ জব্দ করা হয়।

আটক কাঠের আনুমানিক মূল্য ৩ লাখ ৫০ হাজার টাকা। শহর রেঞ্জের সহকারী রেঞ্জ কর্মকর্তা ফরেস্টার সাইদুর রহমান বাদী হয়ে এ ব্যাপারে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বন আদালতে মামলা দায়ের করেন।

শুক্রবার সকাল সাড়ে ৭ টায় অপর অভিযানে বায়েজীদ থানার শেরশাহ্ নতুন রাস্তা এলাকায় শহর রেঞ্জের বিশেষ টহলদল ও হাটহাজারী চেক স্টেশনের টহল দল যৌথ অভিযানে অবৈধভাবে পাচারকালে ত্রিপল ঢাকা কাঠভর্তি ট্রাক নং চট্ট মেট্রো ট-১১-৯৩১০ আটক করা হয়। ট্রাকটি তল্লাশী করে অবৈধভাবে পরিবাহিত ১৭০ টুকরায় ১৮৮ ঘনফুট সেগুন ও গামার গোল কাঠ জব্দ করা হয়।

আটক কাঠের আনুমানিক মূল্য ১ লাখ ৫০ হাজার টাকা। আটক বনজদ্রব্যসহ ট্রাকটি কালুরঘাট সরকারী কাঠের ডিপো হেফাজতে রাখা হয়েছে। শহর রেঞ্জের সহকারী রেঞ্জ কর্মকর্তা ফরেস্টার মোঃ নাজমুল হাসান মুরাদ বাদী হয়ে এ ব্যাপারে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বন আদালতে মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ