Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশের করোনা সচেতনতামূলক কার্যক্রম

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১২:০২ এএম

সারা দেশের সাথে দক্ষিণাঞ্চলেও করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। গতকাল বুধবার বিএমপির ট্রাফিক বিভাগ থেকে নগর পরিবহনের চালক ও যাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রচারণা শুরু করেছে। বিএমপির ডিসি ট্রাফিক নিজেও এ উদ্বুদ্ধকরণ কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এ সময় নগরীর কয়েকটি এলাকায় ডিসি ট্রাফিক নগর পরিবহনের চালকদের মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মেনে যানবাহন পরিচালনা করার কথা বলেন।

জানা যায়, বরিশাল মহানগরীর ৯০ ভাগ মানুষ এখন মাস্ক ব্যবহারসহ কোনো ধরনের স্বাস্থ্যবিধি মানছেন না। এমনকি গণপরিবহনের চালকদেরও ৯৫ ভাগই মাস্ক পড়ছেন না। এছাড়া নগর পরিবহনের সব যানবাহনই গাদাগাদি করে যাত্রী বহন করছে। গতকাল বুধবার সকালের পূর্ববর্তি ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় নতুন করে করোনা শনাক্ত ১৮ জনের মধ্যে ১১ জনই বরিশাল মহানগরীতে।
গতকাল নতুন আক্রান্তদের মধ্যে পিরোজপুরে ৪ জন, ভোলাতে ২ জন এবং ঝালকাঠীতে আরো ১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে সরকারি হিসেবে দক্ষিণাঞ্চলে সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৮১২ জনে উন্নীত হল। এ পর্যন্ত মারা গেছেন ২০৬ জন। আর স্বাস্থ্য বিভাগের হিসেবে সুস্থ হয়ে উঠেছেন ১০ হাজার ৪৮৯ জন। দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তদের ৪০% ভাগই করোনার হটস্পট বরিশাল মহানগরীতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ