Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলশানের একটি হোটেলকে ৫০ হাজার টাকা জরিমানা

নোংরা পরিবেশে পঁচা-বাসি খাবার

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশান থানা এলাকার একটি হোটেলে নোংরা পরিবেশ ও পচাঁ-বাসি খাবার সরববাহের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রোববার আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ সমন্বয়ে ভেজালবিরোধী অভিযানে এ জরিমানা আদায় করা হয়।
এপিবিএন-৫ এর অপারেশন্স অফিসার সহকারী পুলিশ সুপার সাইদুর রহমান জানান, অভিযানকালে দেখা যায়, ৪১১, তেজগাঁও শিল্পাঞ্চল লিংক রোডের কয়লা রেস্টুরেন্ট ভেজাল, নোংরা পরিবেশে খাবার সংরক্ষণ, পরিবেশন নির্ধারিত দামের চাইতে বেশি দামে বিক্রি করে আসছে। যা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ও ৪৩ ধারার অপরাধ। অপরাধ স্বীকার করায় কয়লা রেস্টুরেন্টের মালিক ওমর ফারুককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা আদায় করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী। সাইদুর রাহমান আরো জানান, এই সব রেস্টুরেন্টে সুস্বাদু খাবারের নামে ভেজাল ও নি¤œমানের খাবার পরিবেশন করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে, যা প্রতিটি মানুষের স্বাস্থ্যের জন্য হুমকী স্বরূপ। ঢাকা মহানগর এলাকায় এপিবিএন-৫ এর ভেজালবিরোধী অভিযান নিয়মিতভাবে অব্যহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলশানের একটি হোটেলকে ৫০ হাজার টাকা জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ