Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা সংক্রমণ বৃদ্ধির মুখে বরিশালে পুলিশের সচেতনতামূলক কার্যক্রম

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১:০০ পিএম

সারা দেশের সাথে দক্ষিণাঞ্চলেও করোনা সংক্রমণ বৃদ্ধির মুখে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বরিশাল মহানগর পুলিশের তরফ থেকে কিছু তৎপরতা শুরু হয়েছে। বরিশাল মহানগরীর ৯০ ভাগ মানুষ এখন মাস্ক ব্যবহার সহ কোন ধরনের স্বাস্থ্য বিধি মানছেন না। এমনকি গনপরিবহনের চালকদেরও ৯৫ ভাগই মাস্ক পড়ার ধার ধারছেন না। নগর পরিবহনের সব যানবাহন সহ সব গনপরিবহনেই গাদাগাদি করে যাত্রী বহন করা হচ্ছে। অথচ বুধবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় নতুনকরে করোনা সনাক্ত ১৮ জনের মধ্যে ১১ জনই বরিশাল মহানগরীতে।

এ অবস্থায় বিএমপি’র ট্রাফিক বিভাগ থেকে নগর পরিবহনের চালক ও যাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রচারনা শুরু করা হয়েছে। বিএমপি’র ডিসি ট্রাফিক নিজেও এ উদ্বুদ্ধকরন কর্মসূচীতে অংশ নিচ্ছেন। নগরীর কয়েকটি এলাকায় ডিসি ট্রাফিক নগর পরিবহনের চালকদের মাস্ক পড়া সহ স্বাস্থ্য বিধি মেনে যানবাহন পরিচালন এবং যাত্রী পরিবহনের কথা বলছেন।

গতকাল নতুন আক্রান্তদের মধ্যে পিরোজপুরে ৪জন, ভোলাতে দুজন এবং ঝালকাঠীতে আরো একজনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এনিয়ে সরকারী হিসেবে দক্ষিণাঞ্চলে সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৮১২ জনে উন্নীত হল। এপর্যন্ত মারা গেছেন ২০৬ জন। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে সুস্থ হয়ে উঠেছেন ১০ হাজার ৪৮৯ জন। দক্ষিণাাঞ্চলে মোট আক্রান্তদের ৪০% ভাগই করোনার হটস্পট বরিশাল মহানগরীতে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ