Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ প্রতিরোধে প্রতিষ্ঠানগুলোকে জনসচেতনতা তৈরি করতে হবে-আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

লতিফিয়া বৃত্তি বিতরণ ও সুধী সমাবেশ
প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, জঙ্গিবাদ ইসলাম সমর্থিত নয়। এটি ঘৃণ্য কাজ। বিশেষ করে আলিম সমাজ এ কাজ এবং এদের মতাদর্শ কোনোভাবে সমর্থন করে না। তিনি বলেন, জঙ্গিদের কবল থেকে আমাদের শিক্ষার্থীদেরকে রক্ষা করতে মাদারিছে আরাবিয়াভুক্ত প্রতিষ্ঠানগুলোকে কাজ করে যেতে হবে। প্রত্যেক এলাকায় ছাত্র ও অভিভাবকদের মাঝে জনসচেতনতা তৈরী করতে হবে।
তিনি গতকাল রোববার সিলেট সোবহানীঘটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার হলরুমে হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) প্রতিষ্ঠিত বাংলাদেশ আনজুমানে মাদারিছে আরাবিয়া পরিচালিত লতিফিয়া বৃত্তি বিতরণ ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। তিনি উপস্থিত সিলেটের শতাধিক মাদরাসা থেকে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকের মেধাবীরাই ইসলামের সঠিক জ্ঞান অর্জন করে নৈতিক মূল্যবোধ নিয়ে সুন্দর সমাজ গঠন করতে পারে। জাতি আজ একটা অভাবের চরম প্রয়োজনীয়তা অনুভব করছে। সেটি হল আল্লাহভীতি সম্পন্ন একজন আদর্শ মানুষের। শিক্ষার্থীরাই পারে নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলে ইসলাম ও রাষ্ট্রের কল্যাণ বয়ে আনতে।
মাদারিছে আরাবিয়ার সভাপতি আল্লামা নজমুদ্দীন চৌধুরী ফুলতলীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মাদারিছে আরাবিয়ার অর্থ সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনূল ইসলাম পারভেজ, প্রচার সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম ও অফিস সম্পাদক মাওলানা জামাল উদ্দীন।
সমাবেশে বিভিন্ন মাদরাসার অধ্যক্ষগণের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. নুমান, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম ফারুকী, অধ্যক্ষ মাওলানা মোস্তাক আহমদ, অধ্যক্ষ মাওলানা শফিকুল হক ও অধ্যক্ষ মাওলানা সিরাজুল আম্বিয়া। সুপার ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা ছালেহ আহমদ, মাওলানা সৈয়দ কুতবুল আলম, মাউলানা আতাউর রহমান, শাহিদ আহমদ, মাওলানা আখতার হোসাইন জাহেদ, মাওলানা নূরুল হক, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা আব্দুল গফুর, মাওলানা শামছুদ্দোহা, মাওলানা আব্দুর রুফ, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা আসগর আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ

৭ মার্চ, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ