Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারের ১৫ ইউনিয়নে নির্বাচন ১১ এপ্রিল, কেন্দ্র থেকে মনোনয়ন ঘোষণা

বঞ্চিতদের সমর্থনে বিক্ষোভ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ৯:৪২ এএম

কক্সবাজারে চার উপজেলায় প্রথম ধাপে ১৫ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।আগামী ১১ এপ্রিল এসব ইউনিয়নে ভোট গ্রহণ হবে।

এপর্যন্ত বিএনপিসহ কোন বিরোধী দল এতে অংশ গ্রহণের লক্ষণ দেখা না গেলেও ব্যাপক তোড়জোড় দেখা গেছে আওয়ামী লীগে।

এই ১৫ ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে। এসব ইউনিয়নের মধ্যে রয়েছে টেকনাফের পাঁচটি, মহেশখালীর তিনটি, পেকুয়ার একটি ও কুতুবদিয়ার ছয়টি ইউনিয়ন।

গতকাল সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর থেকে এই ১৫ ইউনিয়নের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

দলের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়েছে, টেকনাফ উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে হ্নীলা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী, হোয়াইক্যংয়ে আজিজুল হক জুয়েল, সাবরাংয়ে সোনা আলী, টেকনাফ সদরে আবু সৈয়দ ও সেন্টামার্টিনে মুজিবুর রহমানকে দলীয় মনোনয়ণ দেয়া হয়েছে।

মহেশখালীর তিন ইউনিয়নের মধ্যে কুতুবজোমে শেখ কামাল, হোয়ানকে বর্তমান চেয়ারম্যান মোস্তফা কামাল ও মাতারবাড়িতে আবু হায়দারকে মনোনয়ন দেয়া হয়েছে।

পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন জাহেদুল ইসলাম।

কুতুবদিয়া ছয় ইউনিয়নের মধ্যে উত্তর ধূরুং ইউনিয়নে ইয়াহিয়া খান, দক্ষিণ ধূরুং ইউনিয়নে আজম সিকদার, লেমশীখালী ইউনিয়নে রেজাউল করিম, কৈয়ারবিল ইউনিয়নে আজমগীর মাতবর, বড়ঘোপ ইউনিয়নে আবুল কালাম ও আলী আকবর ডেইল ইউনিয়নে জাহাঙ্গীর আলম সিকদার দলীয় মনোনয়ন পেয়েছেন।

প্রত্যেক ইউনিয়নে একাধিক দলীয় নেতা-কর্মীরা প্রার্থী হওয়ায় বিষয়টি উপজেলা,জেলা হয়ে কেন্দ্র পর্যন্ত গড়িয়েছে।

এদিকে টেকনাফের সাব্রাং ইউনিয়ন ও মহেশখালীর মাতারবাড়ি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নুর হোসেন ও মনোনয়ন না দেয়ায় ব্যাপক বিক্ষোভ হয়েছে এলাকায়। বঞ্চিতদের দাবী ৃনোনয়ন বানিজ্যের কারণে তাদের উপর অবিচার করা হয়েছে।

গতকাল রাতে মনোনয়ন বঞ্চিত টেকনাফ সাব্রাং ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নুর হোসেনের সমর্থনে রাস্তায়- পথে ঘাটে শত শত কলা গাছ রোপন করে বিক্ষোভে ফেটে পড়ে কার্মী সমর্থকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ