Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আদালতে নিজেকে নি‌র্দোষ দাবি করলেন সাবেক এমপি গফফার বিশ্বাস

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১:৩০ পিএম

খুলনা নগর জাপার সা‌বেক সাধারণ সম্পাদক ও চেম্বা‌রের সাবেক সভাপ‌তি শেখ আবুল কা‌শেম হত্যা মামলার শুনানীতে নিজেকে সম্পূর্ণ নি‌র্দোষ দাবি করেছেন সাবেক এমপি গফফার বিশ্বাস। আজ সোমবার দুপুরে খুলনা-৩ আসনের সাবেক এই সংসদ সদস্যকে ৩৪২ ধারায় আদালতে প্রশ্ন করা হলে তিনি বলেন, হত্যাকান্ডের সাথে আমার কোনো সংশ্লিষ্টতা নেই। আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা। 

মামলার পরবর্তী শুনানী ২৩ মার্চ অনুষ্ঠিত হবে। জন‌নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব‌্যুনা‌লের বিচারক সাইফুজ্জামান হি‌রো  আ‌দেশ দেন।

 মামলার ছয়জন আসা‌মি ম‌ধ্যে মুস‌ফিকুর রহমানসরফুজ্জামান ট‌পিমোঃ তা‌রেকসহ অন্যান্যরা পলাতক র‌য়ে‌ছে  গত  ফেব্রুয়ারি ম্যাজিস্ট্রেট সগীর উদ্দিন আহমদের স্বাক্ষ্যদানের মধ্য দিয়ে মামলার সাক্ষ্য গ্রহণ পর্ব শেষ হয়। মামলার বাদি রূপসা উপজেলার দেয়াড়া গ্রামের শেখ আলমগীর হোসেন ইতিমধ্যেই ইন্তেকাল করেছেন। মামলা দীর্ঘদিন উচ্চ আদালতে স্টে ছিল। উচ্চ আদালত ২০১৮ সালের  আগষ্ট ভ্যাকেট রুল নিষ্পত্তি করে স্টে আদেশ প্রত্যাহার করেন।  আদেশ  বছরের  জানুয়ারি খুলনায় এসে পৌঁছায়। মামলাটি হাইকোর্টের নির্দেশনা আট মাসের মধ্যে নিষ্পত্তি করতে হবে।উল্লেখ্য ১৯৯৫ সালের ২৫ এপ্রিল স্যার ইকবাল রোডস্থ বেসিক ব্যাংকের সামনে শেখ আবুল কাশেম খুন হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গফফার বিশ্বাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ