Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমামরা জাতিকে সত্য ও সঠিক পথ প্রদর্শন করেন : শায়খুল হাদীস মামুনুল হক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ১১:২৩ পিএম

খুলনা জেলা ইমাম পরিষদের উদ্যোগে জেলা ইমাম সম্মেলন আজ রোববার নগরীর ফেরীঘাট মসজিদের বেলাল (রাঃ) কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে মাওলানা মোঃ সালেহ’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন শায়খুল হাদীস মামুনুল হক। তিনি বলেন, একজন ইমামের দায়িত্ব শুধু মসজিদে নামাজ পড়ানো নয়, সমাজ বিনির্মাণে তাকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত সমাজ গড়তে ইমামদের অবদান অনস্বীকার্য। ইমামরা জাতিকে সত্য ও সঠিক পথ প্রদর্শন করেন।

অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর মাওলানা রুহুল আমিন।

এ সময়ে ‘সমাজ ও রাষ্ট্রের শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠায় ইমামদের ভূমিকা’ শীর্ষক আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মাওলানা রফিকুর রহমান, মাওলানা রহমতুল্লাহ, মাওলানা মুশতাক আহমেদ, মাওলানা সাখাওয়াত হুসাইন, মাওলানা গোলাম কিবরিয়া, মাওলানা নাসির উদ্দিন কাশেমী, মাওলানা আব্দুল্লাহ ইয়াহিয়া, মাওলানা জিহাদুল ইসলাম, মাওলানা আবুল কালাম আযাদ, মাওলানা গোলামুর রহমান, মাওলানা আনোয়ারুল আজম, মাওলানা রশিদ আহমেদ, মাওলানা আহমাদুল্লাহ, মাওলানা অজিহুর রহমান, মাওলানা আব্বাস আলী, ছগিরুদ্দিন শেখ, মাওলানা রবিউল ইসলাম রাফে, মাওলানা সিদ্দিকুর রহমান, মাওলানা ইমাম হুসাইন, মাওলানা জাফর সাদিক, মাওলানা হেকমত আলী, মাওলানা আ ছ ম আব্দুর রহিম, মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা নূর সাঈদ জালালী, মাওলানা আবুল কালাম, মাওলানা আনিছুজ্জামান, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা সোলাইমান নোমানী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শায়খুল হাদীস মামুনুল হক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ