Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেকানিক : রেজারেকশন

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

২০১১ সালে মুক্তি পাওয়া ‘দ্য মেকানিক’ চলচ্চিত্রটির সিকুয়েল ‘মেকানিক : রেজারেকশন’। পরিচালনা করেছেন ডেনিস গ্যানসেল। ‘দ্য ফোর্থ স্টেট’ (২০১২), ‘উই আর দ্য নাইট’ (২০১০), ‘দ্য ওয়েভ’ (২০০৮), ‘বিফোর দ্য ফল’ (২০০৪) এবং ‘গার্লস অন টপ’ (২০০১) গ্যানসেল পরিচালিত চলচ্চিত্র।
একসময় আর্থার বিশপ (জেসন স্টেথাম) ছিল বিশ্বের শীর্ষ ভাড়াটে আততায়ী। তার বিশেষত্ব ছিল তার হাতে খুন হওয়া মানুষটি যে খুন হয়েছে তা প্রমাণ করা ছিল অসম্ভব। আর যে তাকে ভাড়া করেছে বা বিশপকে চিহ্নিত করা ছিল আরেক অসম্ভব কাজ। অনেকগুলো সফল মিশনের পর একসময় সে অবসর নেয়। নিজের নিহত হবার নাটক সাজিয়ে এখন সে মিস্টার সান্তোস নাম নিয়ে ব্রাজিলের রিও ডি জেনিরোতে বসবাস করছে। কিন্তু অতীত তো কেউ ভুলে থাকতে পারে না। বিশেষ করে অতীত যদি তার মতো সহিংস হয় তাহলে তো নয়ই। তার অতীত ইতিহাসই তাকে তার সেই পুরনো পেশায় ফিরিয়ে আনে। জিনার (জেসিকা আলবা) কারণেই সে বর্তমানের প্রশান্ত জীবনযাপন করছে কিন্তু তাকে রক্ষা করার জন্যই তাকে আবার আততায়ীর পেশায় ফিরতে হয়। ক্রেইন (স্যাম হ্যাযেলডিন) নামে বিশপের এক পুরনো শত্রু তার জীবনের একমাত্র ভালোবাসা জিনাকে অপহরণ করে এবং শর্ত দেয় তার হয়ে কাজ করলেই তাকে মুক্তি দেয়া হবে। এই কাজটি হলে তিনজন মানুষকে হত্যা করতে হবে এবং এমন করে তাকে কাজটি করতে হবে যেন মনে হয় দুর্ঘটনায় তারা মারা গেছে। তার প্রথম টার্গেট হলো ক্রিল (পেমি এরিফাইজু জুনিয়র) নামে এক আফ্রিকার যুদ্ধবাজ নেতা যে এখন মালয়েশিয়ার কারাগারে বন্দি হয়ে আছে। দ্বিতীয় টার্গেট মানব পাচারকারী এড্রিয়ান (টোবি এডিংটন) এবং অস্ত্র ব্যবসায়ী ম্যাক্স (টমি লি জোন্স)। স্বাভাবিকভাবেই বিশপ নিজের পরিকল্পনা মতো কাজ করার সিদ্ধান্ত নেয়।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেকানিক : রেজারেকশন

৫ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ