Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কা সিরিজেও থাকছেন না ভেট্টরি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০২ এএম

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। যদিও এই সিরিজে ছিলেন না বাংলাদেশ দলের স্পিন বোলিং পরামর্শক কোচ ড্যানিয়েল ভেট্টরি।
শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজেও তাকে পাচ্ছে না টাইগাররা। মূলত নিউজিল্যান্ডের করোনা প্রটোকলের কারণেই তিনি দেশের বাইরে যেতে পারছেন না। এর ফলে আসন্ন এই সিরিজে দেশি স্পিন কোচের ওপরই ভরসা রাখতে হবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে বাংলাদেশের স্পিনারদের দেখভাল করেছিলেন সোহেল ইসলাম। শ্রীলঙ্কা সিরিজেও হয়তো তাকেই দেয়া হচ্ছে এই দায়িত্ব।
ভেট্টরি প্রসঙ্গে গতকাল কথা বলেছেন বিসিবির ক্রিকেট অপারেসন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, ‘ভেট্টরির ব্যাপারটা হয়েছে, ওর সাথে আমাদের আমাদের চুক্তি কিন্তু টি-টোয়েন্টি পর্যন্ত। যেহেতু কোভিড পরিস্থিতির কারণে যাওয়া ও ওখান থেকে বের হয়ে আসা কিন্তু কারিগরি বিরাট সমস্যা আছে।’
দেশি কোচ নিয়োগ প্রসঙ্গে আকরাম বলেছেন, ‘সেটার জন্য আপাতত আমরা ওকে নিউজিল্যান্ডের বাইরে পাচ্ছি না। তাই আমরা ভবিষ্যতে ওকে নিয়ে চিন্তা করবো কী হয় না হয়। এর মধ্যে আমাদের দেশীয় কোচ আছে, আমরা তাকে শ্রীলঙ্কা পাঠাবো।’
২০১৯ সালে নিউজিল্যান্ডের এই কিংবদন্তি স্পিনারের সঙ্গে বিসিবি চুক্তি করেছিল ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু করোনার কারণে সেই টুর্নামেন্ট স্থগিত হয়ে গেছে। সেই বাংলাদেশ দলের সঙ্গে বছরে ১০০ দিন কাজের কথা ছিল ভেট্টরির। করোনার কারণে সেটাও ঠিকঠাক হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ