Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সউদীর নতুন হজ ও ওমরাহমন্ত্রী ড. ইসাম বিন সাদ বিন সাঈদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ১২:০৫ এএম

সউদী আরবের নতুন হজ্জ ও ওমরাহমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন ড. ইসাম বিন সাদ বিন সাঈদ। তিনি মোহাম্মদ সালেহ বেনতেনের স্থলাভিষিক্ত হন। ২০১৬ সালের জুলাই থেকে এ পদে দায়িত্ব পালনকারী বেনতেনকে গত শুক্রবার সউদী বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ এক ডিক্রি বলে বরখাস্ত করেন।
সউদী আরবের প্রতিমন্ত্রী এবং মন্ত্রিপরিষদ সদস্য ড. ইসাম বিন সাদ বিন সাঈদ রাজকীয় আদেশে হজ ও ওমরাহর ভারপ্রাপ্ত মন্ত্রী মনোনীত হন। বিন সাঈদ কায়রো বিশ্ববিদ্যালয় থেকে পাবলিক ল’তে ডিসটিংশনসহ ডক্টরেট, একই প্রতিষ্ঠান থেকে সাংবিধানিক আইনে স্নাতকোত্তর এবং রিয়াদের কিং সউদ বিশ্ববিদ্যালয় থেকে প্রশাসনিক বিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

বিন সাঈদ আইনজীবি গবেষক এবং মন্ত্রী পরিষদে বিশেষজ্ঞ ব্যুরো-এর চেয়ারম্যানের সহকারী হিসাবে যথাক্রমে বিচারিক শাখায় যথাক্রমে ১৯৮৪ ও ২০০৩ সালে দায়িত্ব পালন করেছেন। ২০০৬ সালে তিনি মন্ত্রিপরিষদে ব্যুরো অফ এক্সপার্টদের প্রধান নিযুক্ত হন। ২০১৫ সালে তিনি অন্তর্বর্তীকালীন আবাসন মন্ত্রী নিযুক্ত হন এবং সউদী আরবের রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট ফান্ড পরিচালনা করার পাশাপাশি রাজ্যের অভ্যন্তরীণ আবাসিক সম্পত্তি পরিচালনার উপর সরাসরি দায়িত্বও পালন করেছিলেন। ২০১৬ সালের এপ্রিলে তিনি সিভিল সার্ভিস মন্ত্রীর পদে নিযুক্ত হয়ে ২০১৭ সালের অক্টোবর অবধি দায়িত্বে ছিলেন। সূত্র : আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ