Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাপুলের আসনে আ.লীগের মনোনয়ন পেলেন নুরউদ্দিন চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ৩:৩৪ পিএম

বহুল আলোচিত কাজী শহিদুল ইসলাম পাপুলের আসন লক্ষীপুর-২ এ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। এই আসনের নির্বাচন আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে।

আজ শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত দলের মনোনয়ন বোর্ডের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কুয়েতের আদালতে পাপুল দণ্ডপ্রাপ্ত হওয়ায় শূন্য হওয়া লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের তফসিল গত ৩ মার্চ ঘোষণা করে নির্বাচন কমিশননির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৯ মার্চ মনোনয়ন বাছাই ও ২৪ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৩ মার্চ, ২০২১, ৫:৫৩ পিএম says : 0
    পাপলোর আপিলে গুরুতর ৫পি অভিযোগ থেকে নির্দোষ প্রমাণিত হলো কুয়েতের আদালতে এমপি পাপলো একটি মাত্র অভিযোগের শুনানি হবে আগামী ১৪ইমার্চ আপিলের কুয়েতের উচ্চ আদালতে। ইতিমধ্যে মানি লন্ডারিং আদাম পাচার দুন্নীতির সবকটি মামলা উচ্চ আদালতে নির্দোষ হওয়াই পাপলো কে ধন্যবাদ। উচ্চ আদালতে নির্দোষ ঘোষণা করলে বাংলাদেশে নির্বাচন কমিশনের পরবর্তীতে কি সিদ্ধান্ত নিবেন??নিম্ন আদালত কতৃক সাজাপ্রাপ্ত উচ্চ আদালতে আপিল করলেনিম্ন আদালতের রায়ে সাজাপ্রাপ্ত বলা যাবেনা আপিল নিষ্পত্তি চুড়ান্ত না হওয়া পযর্ন্ত।এই মুহুর্তে নির্বাচন কমিশনের চুড়ান্ত রায় পযর্ন্ত অপেক্ষা করা প্রয়োজন ছিল। আইনের ব‍্যাখা আইনের বিধান নির্বাচন কমিশনের অবশ্যই জানা আছে। কুয়েতের মাঠিতে বৈধভাবে ব‍্যবসা করে একটি পত্রিকার আদম পাচারের মিথ্যাচারে মামলা ছাড়া পাপলোকে গ্রেফতার করে কিছু শ্রমিক দরে এনে আদালতে সাক্ষী দিয়ে বিনা বিচারে এখনো কুয়েতের কারাগারে। গুরুতর অভিযোগ পাপলোর বিরুদ্ধে পাপলো সরকারের উচ্চ প্রদস্থ কর্মকর্তাদের ঘুষের অভিযোগ ইত্যাদি। পাপলো দুইযুগের কাছাকাছি কুয়েতের মাঠিতে ম‍্যান পাওয়ার সহ নানাভাবে বৈধভাবে ব‍্যবসার জড়িয়ে ছিল। আন্তর্জাতিক শ্রম বাজারের ব‍্যবসায় বিভিন্ন প্রতিষ্টান ও ব‍্যাক্তিকে টাকা দিতে হয়। এটি দুন্নীতি বা ঘুষ হিসাবে গ্রহন করে কিছু মানে ঈর্ষান্বিত হয়ে পাপলো কে অপরাধীর তালিকায় নিয়ে গেছেন। দীর্ঘ দুইযুগের শ্রম ঘামের বৈধভাবে ব‍্যবসা হটাৎ পাপলোর জীবনমান ইজ্জত সবকিছুই শেষ। চুড়ান্ত ভাবে পাপলো তকদিরের লিখনি লিখা আগামী ১৪ইমার্চ পাপলো কি খালাস পাবে নির্দোষী হবে। সেই দিনের অপেক্ষায় রইলাম। যদি আইনের গতি নির্মোহ ভাবে চলে যদি কুয়েতের প্রভাবশালী ষড়যন্ত্র না হয়। পাপলো নির্দোষ প্রমাণিত হবে। সেদিনের অপেক্ষায়। আমি পাপলোকে নিঃস্বার্থ দোয়া করছি। পাপলোর মুক্তি হবেই।
    Total Reply(0) Reply
  • Km Fahim Hossen ১৩ মার্চ, ২০২১, ৮:৫৮ পিএম says : 0
    অভিনন্দন, নবনির্বাচিত এমপি
    Total Reply(0) Reply
  • Sohel Miah ১৩ মার্চ, ২০২১, ৮:৫৮ পিএম says : 0
    দুদক করে তদন্ত ।আর ওনারা দেয় মনোনয়ন ।
    Total Reply(0) Reply
  • Shahaamran Sagar ১৩ মার্চ, ২০২১, ৮:৫৮ পিএম says : 0
    সব কিছু কেমন জানি ৩৬০ ডিগ্রি ঘুরে যায়
    Total Reply(0) Reply
  • Abdhulla Maksud ১৩ মার্চ, ২০২১, ৮:৫৯ পিএম says : 0
    ঐ আসনে অন্য দলের আর প্রার্থী আছে নি ভাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নুরউদ্দিন চৌধুরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ