Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জার্মানিতে করোনার তৃতীয় ঢেউ শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১২:০২ এএম

করোনা সংক্রমণ আবার দ্রুত বাড়ছে জার্মানিতেএ। এক রোগ নিয়ন্ত্রণ বিশেষজ্ঞ মনে করেন, পুরোদমে শুরু হয়েছে করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ। জেনেভায় জাতিসংঘের সাংবাদিক সংস্থাকে রবার্ট কখ ইনস্টিটিউটের পরিচালক লোটার ভিলার বলেন, আমরা পরিষ্কার দেখতে পাচ্ছি জার্মানিতে ইতিমধ্যে তৃতীয় ঢেউ শুরু হয়ে গেছে। রবার্ট কখ ইনস্টিটিউটের পরিচালক এমন মন্তব্য করেন, কারণ, জার্মানিতে এ সপ্তাহে একদিনে ২৪ হাজার ৩৫৬ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে এক সপ্তাহের মধ্যে দৈনিক সংক্রমণ ২,৪০০ বেড়ে গেল। সংক্রমণের হারও এক লাখে ৬৫ দশমিক ৪ থেকে বেড়ে এ সপ্তাহে ৬৯ দশমিক ১ হয়েছে।

ইউরোপের আরো কয়েকটি দেশে করোনার সংক্রমণ বাড়ছে। সংক্রমণ রোধে লকডাউন আবার কড়া করার সিদ্ধান্ত নিয়েছে ইটালি সরকার। বিশেষ করে যেসব এলাকায় এক লাখের মধ্যে ২৫০ জন বা তারও বেশি মানুষের দেহে সংক্রমণ ধরা পড়েছে, সেসব এলাকায় লকডাউন সবচেয়ে কড়াভাবে আরোপ করা হয়েছে। বেলারুশে কয়েকজনের দেহে পাওয়া গেছে যুক্তরাজ্যের নতুন ধরনের করোনা ভাইরাস। সে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এই নতুন ধরনের ভাইরাসে আক্রান্তদের অধিকাংশই পোল্যান্ড, ইউক্রেন অথবা মিসর থেকে বেলারুশে প্রবেশ করেছেনঅ ডেনমার্ক পড়েছে অন্য সংকটে। এপি, এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ