Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাভাপ্রবিতে দুই দিনব্যাপী ২য় আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ২:৪৫ পিএম

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন অ্যাডভান্সম্যান্ট ইন লাইফ সায়েন্স’ শীর্ষক দুই দিনব্যাপী ২য় আন্তর্জাতিক সম্মেলনে শুরু হয়েছে। লাইফ সায়েন্স অনুষদের উদ্যোগে শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি প্রধান অতিথি থেকে ভার্চুয়ালি সম্মেলনের উদ্বোধন করেন।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন, লাইফ সায়েন্স অনুষদের ডিন এবং কনফারেন্স এর আহবায়ক প্রফেসর ড. রোকেয়া বেগম প্রমুখ।

শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি ভার্চুয়ালি বলেন, আমরা মোকাবেলা করছি মহামারি পরিস্থিতি, জলবায়ু পরিবর্তন, বৈশ্বিকউষ্ণতা, খাদ্য নিরাপত্তাসহ বিভিন্নসমস্যা। এ ধরণের আন্তর্জাতিক সম্মেলন থেকে এসব সমস্যা মোকাবেলা করার শিক্ষা নিতে পারি।

সম্মেলনে বিদেশী গবেষক ও অধ্যাপকদের পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন বিশ^বিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের বিজ্ঞানীগণ মোট চারটি টেকনিক্যাল সেশনে ৮২টি প্রবন্ধ পাঠসহ ৫৮টি পোষ্টার উপস্থাপন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ