Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরপুর সীমান্তে বোমা সাদৃশ্য বস্তুটি ১২০ এমএম মর্টারের গোলা, নিষ্ক্রিয় করলো সেনাবাহিনী

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৬:৫৪ পিএম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী কালাকুমা গ্রামের একটি ফসলি জমির মাটির নিচ থেকে উদ্ধারকৃত গোলা সাদৃশ্য বস্তুটি ১২০ এমএম মর্টারের গোলা ছিল। আজ বিকেল ৫টায় উদ্ধারকৃত গোলাটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে বাংলাদেশ সেনাবাহিনীর বোমা ডিসপোজাল ইউনিট।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত ৯/১০দিন আগে নদীর পাড়ে পাথর তুলতে গিয়ে নালিতাবাড়ী উপজেলার কালাকুমা গ্রামের নূরুল ইসলামের ছেলে হুমায়ুন দামী ধাতব পদার্থ মনে করে বোমাটি নিজ বাড়িতে নিয়ে আসে। পরে সেটিকে বাড়ির সামনে একটি ফসলি জমিতে পুঁতে রাখে।

বিষয়টি এলাকার লোকজনের মধ্যে জানাজানি হয়ে গেলে স্থানীয়রা রামচন্দ্রকুড়া বিজিবি ক্যাম্পে খবর দেয়। খবর পেয়ে বিজিবি জোয়ানরা ৯মার্চ বিকেলে মাটি খুঁড়ে নিশ্চিত হন এটা একটি বোমা হতে পারে। পরে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এলাকাটি কর্ডন করে রাখেন এবং সেনাবাহিনীর কাছে সহযোগিতা চান। এ ঘটনায় এলাকায় আতংক দেখা দিলেও প্রশাসন এগিয়ে আসায় তাদের মধ্যে স্বস্তি ফিরে আসে।

বাংলাদেশ সেনাবাহিনীর ঘাটাইল ক্যাম্পের ডিসপোজাল ইউনিটের মেজর নাহিদ শারমিনের নেতৃত্বে একটি দল এসে আজ বিকাল ৫টার সময় বোমাটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করেন। বোমাটি ১৯৬৭সালের তৈরি। ধারণা করা হচ্ছে ১৯৭১সালের মুক্তিযুদ্ধের সময়ের হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেরপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ