Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পজিটিভ-নেগেটিভ খেলা চট্টগ্রামে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ ইমার্জিং দল ও আয়ারল্যান্ড এ দলের মধ্যেকার চট্টগ্রামের সিরিজে কোভিড-১৯ শনাক্ত নিয়ে চলছে পজিটিভ-নেগেটিভ খেলা। গতকাল জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ওয়ানডে ম্যাচে আয়ারল্যান্ড উলভসের সঙ্গে সংযুক্ত একজন স্থানীয় সাপোর্ট স্টাফের কোভিড পজিটিভ-নেগেটিভের ধাঁধায় সকাল ৯টার ম্যাচটি শুরু হয় বেলা ১১টায়। জানা গেছে, আইরিশ নিরাপত্তার দায়িত্বে থাকা বাংলাদেশের একজন কোভিড পজিটিভ আসে গত সোমবার। ওই ব্যক্তি ও তার সংস্পর্শে আসা আবার সবার কোভিড পরীক্ষা করানো হয়। গতকাল সকালে সবার পরীক্ষার ফল আসে নেগেটিভ। খেলা শুরু হয় দু’ঘণ্টা দেরিতে। তবে শঙ্কার ম্যাচটি বাংলাদেশ ইমার্জিং দল ছয় উইকেটে জিতেছে উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ হাসানের ১২৫ বলে ১২০ রানের ঝড়ো ইনিংসে।
এখানেই শেস নয় এই নেগেটিভ-পজিটিভ খেলা। গত ৫ মার্চ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ হয়েছিল পরিত্যক্ত। ৩০ ওভার শেষে আইরিশের অলরাউন্ডার রুহান প্রিটোরিয়াসের কোভিড পজেটিভ শনাক্ত হওয়ার খবর জানার পর ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। ৭ মার্চ দ্বিতীয় ম্যাচের আগে দুই দফায় করোনা পরীক্ষার পর প্রিটোরিয়াস ও অন্যান্য সবাই নেগেটিভ আসলে সে ম্যাচটি মাঠে গড়ায়। তাতে বাংলাদেশ জয়লাভ করে। অথচ রুহান প্রিটোরিয়াসের করোনা পরীক্ষায় প্রথম ম্যাচের রিপোর্ট এসেছিল ফলস। কোভিড-১৯ পজেটিভ-নেগেটিভ রিপোর্টের এ খেলায় অনেকেই হয়েছেন হতভম্ব।
সিরিজটির এখনও খেলা বাকি দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। দল দুটি আজই ঢাকায় পৌঁছাবে। আগামী ১২ ও ১৪ মার্চ সিরিজের বাকি দুটি ওয়ানডে শেষে দুই ম্যাচের টি-টোয়েন্টি খেলবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। বাকি সময়টা ভালোয় ভালোয় কাটলেই হয়!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ