Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চেলসিতে টুখেলের অজেয় যাত্রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ১২:০১ এএম

এভারটনকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ চারের আশা আরও জোরালো করলও চেলসি। একই সঙ্গে ধরে রাখল টমাস টুখেলের অধীনে অজেয় যাত্রা। স্ট্যামফোর্ড ব্রিজে পরশু রাতে ২-০ গোলে জিতেছে স্বাগতিকরা। অন্যদিকে ইতালিয়ান সিরি আ’য় আতালান্টাকে হারিয়ে শীর্ষ অবস্থান আরও শক্ত করল ইন্টার মিলান। ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে আন্তোনিও কন্তের শিষ্যরা। পরশু প্রথমার্ধে কোনও গোল দিতে না পারলেও দ্বিতীয়ার্ধে মিলান স্ক্রিনিয়ার করা একমাত্র গোলে জয় নিশ্চিত হয় ইন্টারের। দুই দলই ৭টি করে কর্নার ফেলেও একটি করে গোল দিতে পারে নাই। তবে আক্রমণাত্মকের দিক থেকে আতালান্টা এগিয়ে ছিল। এই জয়ে ২০১০ সালের পর প্রথম লিগ শিরোপা জয়ের পথে আরেক ধাপ এগিয়ে গেল। ২৬ ম্যাচ খেলে তাদের মোট পয়েন্ট ৬২। অন্যদিকে সমান ম্যাচ খেলে পঞ্চম স্থানে নেমে আসা আতালান্টার মোট পয়েন্ট ৪৯।
প্রিমিয়ার লিগে দুই দলের প্রথম দেখায় গত ডিসেম্বরে এভারটনের মাঠে ১-০ গোলে হেরেছিল বøুজরা। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড বরখাস্তের পর টুখেল দায়িত্ব নেয়ার পর সব প্রতিযোগিতা মিলে টানা ১১ ম্যাচে অপরাজিত রইল চেলসি। শুরু থেকে বল দখলে আধিপত্য করলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না স্বাগতিকরা। ৩১তম মিনিটে বেন গডফ্রের আত্মঘাতী গোলে এগিয়ে যায় তারা। ডি-বক্সের বাঁ দিক থেকে নিচু ক্রস বাড়ান মার্কোস আলোনসো। কাছ থেকে কাই হার্ভাটজের ফ্লিকে বল এভারটন ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়।
ঠিক তার ১০ মিনিটে পরে ৪১ মিনিটের মাথায় আলোনসোর শট দারুণ দক্ষতায় ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি সফরকারী গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। বিরতির আগে ডি-বক্সের বাইরে থেকে আন্দ্রে গোমেসের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন এডওয়ার্ড মেন্ডি। প্রথমার্ধে দুই দলই কেবল একটি করে শট লক্ষ্যে রাখতে পারে। ৬৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুন করেন জর্জিনিয়ো। সতীর্থের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে পড়া হার্ভাটজকে পিকফোর্ড ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। শেষ দিকে ব্যবধান আর বাড়তে দেননি এভারটন গোলরক্ষক।
২৮ ম্যাচে ১৪ জয় ও আট ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে চেলসি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে এভারটন। চেলসির সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান ম্যানচেস্টার সিটি। ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। আর তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে লেস্টার সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ