Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদেশে বাংলাদেশের ইতিবাচক ইমেজ তৈরি করুন : পররাষ্ট্রমন্ত্রী

৭ মার্চ উপলক্ষ্যে ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশনের সেমিনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বিদেশে বাংলাদেশের ইতিবাচক ইমেজ তৈরির জন্য সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকার রোববার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।
রাজধানীর ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশনে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণঃ বাংলাদেশের উন্নয়নের অভিযাত্রা’ -শীর্ষক আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।
ড. আব্দুর মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। তবে বিদেশে বাংলাদেশের সম্পর্কে দৃষ্টিভঙ্গী বদলাতে আমাদের কাজ করতে হবে। আমি সহকর্মীদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা বিদেশে দেশের ইতিবাচক ইমেজ তৈরিতে কাজ করুন।

ড. মোমেন বলেন, বাংলাদেশের শ্রমিক বলতে এখনও কেউ কেউ মনে করেন একটি নারী ইট ভাঙছে। আর তার পাশে একটি শিশু। একজন কৃষক লাঙল দিয়ে হাল চাষ করছে। তবে এখন দিন বদলেছে। বিশ্বের ১০টি সেরা পোশাক কারখানার মধ্যে ৭টি বাংলাদেশে। এখানে শ্রমিকদের কাজের পরিবেশ উন্নত। আর কৃষির ক্ষেত্রে বাংলাদেশের টেকনোলজিরও অনেক পরিবর্তন হয়েছে। তাই বাংলাদেশকে নিয়ে এসব মনোভাব বদলাতে হবে। আর বিদেশে যারা সরকারের চাকরি করছেন তারা দেশের ভাবমূর্তি বাড়াতে কাজ করুন।
পররাষ্ট্রমন্ত্রী বিদেশে বাংলাদেশ মিশনের কর্মকর্তাদের উদ্দেশ্য বলেন, বাংলাদেশের উন্নয়নের লক্ষ্যে বিনিয়োগ আনতে ও রপ্তানি বাড়াতে আপনারা কাজ করুন।
সেমিনার অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ