Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইনশাআল্লাহ অচিরেই দেশ যৌতুক ও মাদকের অভিশাপমুক্ত হবে- চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ৬:৪০ পিএম

যৌতুক, মাদক, নারী ও শিশু নিপীড়ন থামাতে সরকারকে বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ এবং যৌতুক ও মাদকবিরোধী হাজার হাজার যুবকের গণশপথ গ্রহণের মধ্য দিয়ে নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ কমপ্লেক্সে মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে আন্জুমানে রজভীয়া নূরীয়ার আয়োজনে যৌতুক ও মাদকবিরোধী এ মহাসমাবেশে প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, যৌতুক দেয়া নেয়া দুটোই সমান অপরাধ। যৌতুক ও মাদককে ঘৃণা করতে শিখুন।

বহুমুখী পদক্ষেপ নিয়ে বর্তমান সরকার বাল্য বিয়ের লাগাম টেনে ধরতে পেরেছে। ইনশাআল্লাহ অচিরেই দেশ যৌতুক ও মাদকের অভিশাপমুক্ত হবে। যৌতুক ও মাদকবিরোধী আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে ইনসাফভিত্তিক মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠাই সরকারের বড় লক্ষ্য বলেও জানান তিনি।

যৌতুক ও মাদকের বিরুদ্ধে গণসচেতনতা গড়তে গণমাধ্যম ও মসজিদের ইমাম-খতিব উলামা পীর মাশায়েখসহ প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহŸান জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মহাসমাবেশে সহ¯্রাধিক তরুণ যুবক যৌতুক ও মাদককে সমস্বরে ‘না’ বলেন। মহাসমাবেশে সভাপতিত্ব করেন আনজুমানের চেয়ারম্যান ও আহলে সুন্নাত ওয়াল জমা’আতের কেন্দ্রীয় মহাসচিব পীরে তরিকত আল্লামা আবুল কাশেম নূরী।

মহাসমাবেশে উদ্বোধক ছিলেন আন্জুমান ট্রাস্টের জেনারেল সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুর রশিদ দৌলতী। বক্তব্য রাখেন অধ্যাপক নু ক ম আকবর হোসেন, কলামিস্ট ও রাজনীতিক ড. মাসুম চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন পটিয়া পৌরসভা মেয়র আইয়ুব বাবুল, আহলে সুন্নাতের নির্বাহী মহাসচিব আল্লামা মাসউদ হোসাইন আলকাদেরী, সাংগঠনিক সচিব মুহাম্মদ আব্দুল মতিন. লায়ন নজরুল ইসলাম, অধ্যক্ষ রফিকুল ইসলাম, অধ্যক্ষ এস এম ফরিদ। মহাসমাবেশ প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন প্রস্তুতি কমিটির আহবায়ক কাজী মুহাম্মদ ফোরকান রেজা। যৌতুক সাজানোর তাগিদ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ