Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হিটলারের গোঁফের মতো!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম

দেখতে অ্যাডলফ হিটলারের গোঁফের মতো এমন একটি লোগো পরিবর্তন করেছে অনলাইন লাইব্রেরি অ্যামাজন। তাদের প্রধান শপিং-অ্যাপের লোগো উন্মোচিত হয় সম্প্রতি। জানুয়ারিতে চালু করা এই লোগোতে হিটলারের গোঁফের মতো একটি নীল টেপ ভাজ করে দেয়া আছে ‘স্মাইল’ লোগোর ওপরে।
ওই নীল অংশকে নাৎসী স্বৈরাচার হিটলারের গোঁফের সঙ্গে তুলনা করে অনেকে সমালোচনা করতে থাকেন। ফলে দ্রুততার সঙ্গে অ্যামাজন তা পরিবর্তন করে ফেলে। ঢেউয়ের মতো নীল অংশের ঢেউ বাদ দিয়ে প্রান্তসীমা মসৃণ এমন একটি টেপের কোণা ভাজ করে আগের অবস্থানে বসিয়ে তৈরি করা হয়েছে নতুন লোগো। অ্যামাজন জানিয়েছে, বিতর্কিত লোগোটি তারা অল্প কয়েকটি দেশে চালু করেছে। পরে তা পরিবর্তন করা হয়েছে। ব্রান্ডিং এজেন্সি কোলে পোর্টার বেল-এর প্রধান নির্বাহী ভিকি বুলেন বলেন, অ্যামাজন যা করেছে তা দুর্ভাগ্যজনক। মূল লোগোতে তারা যে টেপ ব্যবহার করেছে তা দেখতে হিটলারের গোঁফের মতো। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ