Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এইচটি ইমামের মৃত্যুতে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপসের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১১:৩৮ এএম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম (এইচটি ইমাম) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ (বৃহস্পতিবার) এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "ওয়ান ওয়ান-ইলেভেনের সময়ে এইচটি ইমাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির পক্ষে এবং দেশে গণতন্ত্র পুনরুদ্ধারে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন।"

শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "এইচটি ইমাম তাঁর বর্ণাঢ্য কর্মজীবনের প্রতিটি ধাপে পুরোমাত্রায় একজন দেশপ্রেমিক মানুষের ছাপ রেখেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে তিনি ১৯৭১ সালে পাকিস্তান সিভিল সার্ভিসের চাকরি ইস্তফা দেন এবং প্রিয় মাতৃভূমি বাংদেশের স্বাধীনতার পক্ষে কাজ করেন। তিনি প্রবাসী বাংলাদেশ সরকার পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে তাৎপর্যপূর্ণ দায়িত্ব পালন করেন।"

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, "কর্তব্যনিষ্ঠার ধারাবাহিকতায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রশাসন উপদেষ্টা এবং রাজনৈতিক উপদেষ্টা হিসেবে অসামান্য দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনা বিকাশ ও সমুন্নত রাখতে তিনি আজীবন কাজ করেছেন। তিনি তাঁর কর্মের মাঝেই দেশের মানুষের হৃদয়ে সমুজ্জ্বল সত্তায় বেঁচে থাকবেন।"

শোকবার্তায় ডিএসসিসি মেয়র মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক প্রকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ