Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬৪১ জনের মৃত্যুর রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ৯:৩৪ এএম

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রেকর্ড এক হাজার ৬৪১ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে এটি একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার (২ মার্চ) ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় এমনটি জানিয়েছে।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ২১ কোটি ২০ লাখ জনসংখ্যার দেশটিতে এ পর্যন্ত ২ লাখ ৪৭ হাজার ৩৬১ জন মানুষ করোন্য আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনায় সর্বোচ্চ মৃত্যুর দিক দিয়ে বিশ্ব তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই ব্রাজিলের অবস্থান। দেশটির ডানপন্থী প্রেসিডেন্ট জাইর বলসোনারো প্রথম থেকেই প্রাণঘাতী করোনা ভাইরাসকে অবজ্ঞা করেছেন।

করোনার সংক্রমণ রুখতে গত সপ্তাহ থেকে ব্রাজিলের বিভিন্ন রাজ্যে ফের কড়াকড়ি আরোপ করা হয়েছে। গত জানুয়ারির মাঝামাঝি ব্রাজিলে টিকাকরণ শুরু হয়েছে। তবে বছরের শেষ নাগাদ পুরো জনগোষ্ঠীকে টিকা দেওয়ার প্রতিশ্রুতি পূরণ করার প্রতিশ্রুতি দিলেও ব্রাজিল সরকার তা অনেক ধীর গতিতে করছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ